গোয়ালে থাকে ১ কোটির গাড়ি,সাইকেলের লিক সারা গরীব যুবক,এক আইডিয়াতে কোটি টাকা ইনকাম!

সোশ্যাল মিডিয়ার যুগে আজকাল আমরা অনেকেই ধরনের মানুষের গল্প জেনে থাকি যারা একদম নিজের স্তর থেকে শুরু করে জীবনে এমন সাফল্য পর্যন্ত পৌঁছেছেন যে সাফল্য পর্যন্ত পৌঁছানো এখনো অনেক মানুষের স্বপ্ন তবে আজকে এমন একজন মানুষের কথা শোনাবো যার কথা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আসেনি বরং শুধুমাত্র সোশ্যাল মিডিয়ার জন্য যিনি কোটিপতি হয়েছেন। লক্ষ লক্ষ মানুষ আজকে তাকে ফলো করেন।

এই যুবকের নাম হর্ষ রাজপুত, বিহারের প্রত্যেকটি মানুষের মতো এই যুবক পড়াশোনা সম্পূর্ণ করার পরে দিল্লি চলে আসেন আইএএস অফিসার হওয়ার স্বপ্ন নিয়ে অর্থাৎ তার টার্গেট ছিল ইউপিএসসি পরীক্ষা দেওয়া যার সব থেকে ভালো প্রিপারেশন দিল্লিতে হয়ে থাকে আর সেই কারণে তিনি দিল্লিতে চলে আসেন কিন্তু তখনও পর্যন্ত তিনি জানতেন না যে তার জীবন ঠিক কোন পথে যেতে চলেছে। ছোটবেলা থেকেই তিনি দারিদ্রের সাথে ভীষণ রকম স্ট্রাগল করে বড় হয়েছেন এবং কোনরকমে নিজের গ্রাজুয়েশন সম্পূর্ণ করার পরে তিনি চলে আসেন দিল্লি।

```

স্বপ্নের শহর মুম্বাইয়ের মতো দিল্লিও যে একটা স্বপ্নের শহর হতে পারে এটাই তিনি প্রমাণ করেন, দিল্লিতে আইএএস হবার প্রস্তুতি তিনি চালিয়ে যাচ্ছিলেন কিন্তু ২০১৯ সালের ডিসেম্বর মাসে আবির্ভূত হয় করোনাভাইরাস, আর সেই সময় বা তার এক বছর আগে থেকে রীতিমতো সোশ্যাল মিডিয়ার তোলপাড় হয় ইউটিউব থেকে টাকা ইনকাম করার হিড়িক। প্রতিটি যুবকের ইচ্ছে ইউটিউব থেকে সে বাড়ি বসে টাকা ইনকাম করবে। করোনা ভাইরাস এর প্রকোপ চলাকালীন সেইভাবে বাড়িতে বসে থাকা ছাড়া আর কোন কাজ ছিল না তার কাছে আর তখনই অদ্ভুতভাবে যুবকের মাথায় আসে youtube এ ভিডিও বানানোর কথা, কিছুটা সেই ভাবেই শুরু হয় এই যুবকের কাহিনী।।

তিনি বিভিন্ন ধরনের ভিডিও ইউটিউবে দেওয়া শুরু করেন বিশেষ করে বলতে গেলে তিনি একটি নতুন ধরনের ভিডিও আবিষ্কার করেন, এই ধরনের ভিডিওতে তিনি করোনা চলাকালীন বিভিন্ন মানুষের কাছে যেতেন এবং মজার ভিডিও বানাতেন যে তারা কেন করোনা চলাকালীন মাক্স পড়ছে না বা স্যানিটাইজার ব্যবহার করছে না। অথচ সেই সমস্ত তিনি সবকিছু শিখিয়ে পরিয়ে নিয়েছেন অথচ এমন ব্যবহার করছেন যেন তারা অচেনা। তার ভিডিওর পদ্ধতি এতটাই নতুন এবং মজাদার ছিল যে মুহূর্তের মধ্যেই তার ভিডিওগুলি লক্ষ লক্ষ মানুষের কাছে পৌঁছে যায়। নিচে রইলো তারই একটি মজার ভিডিও :

```

ভিডিও ভাইরাল হওয়ার শুরু করার পর থেকে তাকে আর ভীষণ ফিরে তাকাতে হয়নি তার প্রত্যেকটি ভিডিও প্রায় কয়েক লক্ষ লক্ষ মানুষের কাছে পৌঁছতে থাকে এবং তিনি তার আইএস হবার স্বপ্ন থেকে বেরিয়ে এসে ইউটিউবার হিসেবে জীবনে বড় কিছু করার চেষ্টা জারি রাখেন। বর্তমানে ইউটিউবে তার ৩.৪ মিলিয়ন অর্থাৎ প্রায় ৩৪ লক্ষ ফলোয়ার রয়েছে। ইউটিউবার হিসেবে তিনি এতটাই সফল হয়েছেন যে তিনি বর্তমানে এক কোটি টাকার একটি গাড়ি পর্যন্ত কিনেছেন যা তিনি তার বাড়িতে রাখেন গোয়ালের পাশে। যা এই মেসেজ দেয় যে আপনি যে কোনো ব্যাকগ্রাউন্ড থেকেই আসুন না কেন, চেষ্টা করলে অনেক কিছুই করা যায় ।

তিনি আবারও প্রমাণ করে দিলেন যে যদি কোন ব্যক্তির ট্যালেন্ট থাকে তাহলে শুধুমাত্র ইউটিউবের মাধ্যমেও মানুষকে মজা অথবা এন্টারটেইনমেন্ট অথবা তাদেরকে যেকোনো ধরনের নলেজ দিতে পারলে জীবনে উন্নতি করার জায়গা অবশ্যই রয়েছে।