হোটেলে ওয়েটারের কাজ করতেন গরীব যুবক, মাথায় আসে এক আইডিয়া,মাসে কোটি টাকা ইনকাম!

সাফল্য অর্জনের জন্য, মানুষকে আত্ম-সচেতন এবং মনোযোগী হতে হবে। আমরা যদি আপনাকে বলি যে যে ব্যক্তি একসময় হোটেলে ওয়েটার হিসাবে কাজ করতেন তিনি আজ লাখ টাকা উপার্জন করছেন, তাহলে আপনি জিজ্ঞাসা করবেন কেন আপনি রক্ষণশীল কথা বলেন। তবে এটা সত্যি যে আজকের নিবন্ধের মাধ্যমে আমরা আপনাকে এমন একজন ব্যক্তির সম্পর্কে বলব যিনি একজন ওয়েটার হয়েও দুর্দান্ত সাফল্য অর্জন করেছিলেন।

তার নাম যোগেশ মহাজন যিনি মধ্যপ্রদেশের বাসিন্দা। জীবিকার তাগিদে তিনি একটি হোটেলে ওয়েটারের কাজ করতেন। তবে তার দৃষ্টি সবসময়ই বড় ছিল। এখন তিনি কলার চিপসের ব্যবসা শুরু করেছেন। আজ তিনি তার মাঠে সবার কাছে উদাহরণ হয়ে আছেন। তাদের চিপগুলি ভাল মানের হওয়ায় প্রতিটি অঞ্চলে বিক্রি হয়। আজ স্বাবলম্বী হওয়া ছাড়াও বহু মানুষকে কর্মসংস্থান দিয়েছেন।

```

বাড়িতে কাজ শুরু করেন

ওয়েটার হিসেবে কাজ করলেও নিজের ব্যবসা গুছিয়ে নিতে হয়েছে। রাজ্য সরকারের পরিকল্পনা সম্পর্কে জানতে পেরে তিনি একটি ব্যবসা স্থাপনের সিদ্ধান্ত নেন। নিজের ছাদে নিজেই এই কাজ শুরু করেন। তিনি একটি প্যানে তুঁতের উপর চিপস তৈরি করতে শুরু করেন। তারপর প্যাকেজিং করে বাজারে বিক্রি করতে যাচ্ছি। তিনি জানতেন যে তাঁর এই কাজটি এগিয়ে যাবে, কিন্তু এতে বড় কোনও কাজ করার জন্য মূলধন যথেষ্ট ছিল না।

ভালোই লাভ পান

তিনি সরকার পরিচালিত প্রকল্পের সুবিধা পেয়ে ঋণ নেন। ৩ লাখ টাকা দিয়ে মেশিনটি কিনে ব্যবসা শুরু করেন। তাদের পণ্য কাশ্মীর এবং কন্যাকুমারীতে যায়। তাদের পণ্যের চাহিদা অনেক, যার কারণে মাঝে মাঝে তাদের অর্ডার নেওয়ার কথা ভাবতে হয়। সরকারের দেওয়া স্কিমের সাহায্যে তার ব্যবসা বড় রূপ নিয়েছে।

```

আয় হয় ৭০ হাজার টাকা

তাদের পণ্য প্রতিদিন 200-500 কেজি পর্যন্ত বিক্রি হয়। আপনি চিপগুলির সাথে একটি ওয়ারেন্টিও পাবেন যাতে পণ্যটি ক্ষতিগ্রস্থ হলে আপনি ফেরত দিতে পারেন। ব্যবসা থেকে প্রতি মাসে ৭০ হাজার টাকা আয় করেন। এই ব্যবসায় তার জীবনযাত্রার উন্নতি হয়েছে। একটা গাড়ি আছে যেটা দিয়ে সে ঘুরে বেড়ায়।