১৬ বছরেই ব্রাজিলের বিস্ময় প্রতিভা, কোটি কোটিতে সই রিয়েলে! ভবিষ্যতে ছাপিয়ে যাবেন নেইমারকেও, কে এই যুব প্রতিভা?

নেইমারদের উত্তরসূরি ধরা হচ্ছে তাঁকে। ব্রাজিলের বছর ১৬-র ওয়ান্ডার কিড এবার যোগ দিতে চলেছেন রিয়েল মাদ্রিদে। এন্ড্রিককে পাওয়ার জন্য ঝাঁপিয়েছিল একাধিক ইউরোপীয় ক্লাব। তবে শেষ হাসি হাসতে চলেছে রিয়েল মাদ্রিদ।ফিফার নিয়ম অনুযায়ী, ১৮ বছর বয়সের আগে কাউকে সই করানো যায় না। তাই এন্ড্রিক রিয়েলে যোগ দেবেন ২০২৪-এ। অগ্রিম চুক্তি হয়ে গেল এখনই। ব্রাজিলের পামেইরাস থেকে এন্ড্রিক যোগ দিচ্ছেন স্প্যানিশ চ্যাম্পিয়ন ক্লাবে।

জানা যাচ্ছে এন্ড্রিককে সই করানোর জন্য রিয়েল ছাড়াও বেশ কয়েকটি শীর্ষ পর্যায়ের ক্লাব দৌড়ে ছিল- চেলসি, বার্সেলোনা, লিভারপুল, ম্যান সিটি, ম্যাঞ্চেস্টার ইউনাইটেড।ব্রাজিলিয়ান ক্লাব পামেইরাস এবং রিয়েল মাদ্রিদ চুক্তির বিস্তারিত বিবরণ প্রকাশ করেনি। তবে ব্রাজিলিয়ান মিডিয়া ‘ও গ্লোবো’ জানিয়েছে, চুক্তির পরিমাণ ৭০ মিলিয়ন ইউরো (৭৪.৮৮ মিলিয়ন মার্কিন ডলার)। সেই হিসাবে ব্রাজিলিয়ান চ্যাম্পিয়নশিপের ইতিহাসে এন্ড্রিকের চুক্তি একমাত্র নেইমারের (৮৮ মিলিয়ন ইউরো) পরে দ্বিতীয় সর্বোচ্চ।

পামেইরাসের তরফে যে সরকারি বিবৃতি প্রকাশ করা হয়েছে, সেখানে এন্ড্রিক বলেছেন, “আজ আমি যা হয়েছি, তার জন্য পামেইরাসের কাছে আমি কৃতজ্ঞ। যা যা প্রয়োজনীয় সবকিছুই আমাকে অফার করা হয়েছে। আমার, আমার পরিবারের স্বপ্ন পূরণ করার জন্য ক্লাবকে ধন্যবাদ। রিয়েল মাদ্রিদে যোগ না দেওয়া পর্যন্ত পামেইরাসের হয়ে মাঠে নিজেকে নিংড়ে দেব। আরও অনেক গোল করে দলকে আরও ট্রফি জেতাতে চাই। সমর্থকদের আরও খুশি করতে চাই।”

রিয়েলের তরফে জানানো হয়েছে, এন্ড্রিক আগামী সপ্তাহে ক্লাবে আসছেন। এন্ড্রিকের স্বদেশীয় ভিনিসিয়াস জুনিয়র এবং রদ্রিগো-ও আঠারো পেরোনোর আগেই সই করেছিলেন রিয়েল মাদ্রিদে। এন্ড্রিককে ধরা হচ্ছে নেইমার পরবর্তী জমানায় ব্রাজিলের বিস্ময় প্রতিভা হিসাবে। পামেইরাস একাডেমির হয়ে ১৭৬ ম্যাচে ১৭০ গোল করে ফেলেছেন তারকা।২০১৭ থেকেই ক্লাবের সেট আপে ছিলেন এন্ড্রিক।

১৬ বছর ২ মাস বয়সে পামেইরাসের হয়ে সর্বকনিষ্ঠ হিসাবে সিনিয়র দলে নাম লেখান তিনি। সই করার এক মাস পরেই সর্বকনিষ্ঠ গোলস্কোরার হিসাবে নিজের নাম লিখিয়ে ফেলেন আগামীর প্রতিভা। ব্রাজিলের ক্লাব ইতিহাসে একমাত্র তারকা হিসাবে সমস্ত পর্যায়ে খেতাব রয়েছে তাঁর- অনুর্দ্ধ-১১, অনুর্দ্ধ-১৩, অনুর্দ্ধ-১৫, অনুর্দ্ধ-১৭, অনুর্দ্ধ-২০ এবং সিনিয়র পর্যায়।