কে পাকিস্তানের এশিয়া কাপ হারার জন্য দায়ী! চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিলেন শোয়েব আখতার

‘এশিয়া কাপ-২০২২ ফাইনালে’ (Asia cup 20022 Final) পাকিস্তান হেরে তাদের দলকে চ্যাম্পিয়ন প্রমাণিত করতে ব্যার্থ। তারা ফাইনালে শ্রীলঙ্কা দলের কাছে পরাস্ত। শ্রীলঙ্কার কাছে পরপর দুই ম্যাচ হারার জন্য তাদের নিয়ে সমালোচনা করতে ছাড়েননি পাকিস্তান প্রাক্তনরা। এবার পাকিস্তানের সাবেক ক্রিকেটার শোয়েব আখতার (Shoaib Akhtar) পাকিস্তান দলকে পুরো ধুয়ে দিলেন। অধিনায়ক বাবর আজম সহ দলের একাংশকে তিনি ইউটিউব ক্লাসে তিনি এক হাত দিয়েছেন।

খারাপ খেলার জন্য বাবর আজম, মোহাম্মদ রিজওন, ফখর জামান, খুশদিল শাহ সহ পুরো দলকে নিয়ে মন্তব্য করেছেন। শ্রীলঙ্কার কাছে হারার পর তিনি youtube-এ তার চিন্তা ভাবনা শেয়ার করেছেন। তিনি বলেন, “ওই ভাবে হয় না, খেলার সময় সবাইকে চোখ-কান খোলা রাখতে হবে। ফখর জামান, খুশদিল শাহ ও ইফতিকার আহমেদকে নিজেদের নিয়ে ভাবতে হবে। এরপর মোহাম্মদ রিজওনকে নিয়ে বলেন, তাকে বুঝতে হবে টি-টোয়েন্টিতে ৫০ বলে ৫০ রান নিয়ে কিছু হয় না। এতে পাকিস্তানের কোন ফায়দা আসবে না।”

```

এরপরই এই ফাস্ট বোলার অধিনায়ক বাবর আজমকে টার্গেট করে বলেন, “বাবর তুমি রান করতে না পারলে দলের জন্য কিছুই না তুমি, কিছুই করতে পারবে না। পুরো টুর্নামেন্টে রান করেনি শুধু ফ্লপ, ফ্লপ আর ফ্লপ। তোমার ফর্ম তুমি দেখতে পাচ্ছ। খেলায় আরও উন্নতি আনতে হবে।”

এরপর ফখর জামানকে কটাক্ষ করে বলেন, “ফখর তোমার নাম ধীরে ধীরে হারিয়ে যাচ্ছে। তুমি আস্তে আস্তে ছন্দ ছাড়া হয়ে যাচ্ছ। তোমার আগের চেহারার অনেক পরিবর্তন হয়েছে, আর আগের মত নাই। জানিনা এটা কি হচ্ছে। ব্যাটিং আর বোলিং সব মিলিয়ে পাকিস্তানের পারফরমেন্স জঘন্য।

```

আমরা আপনাকে বলি, যদিও এশিয়া কাপে পাকিস্তানের পারফর্মেন্স গোড়াওপর খুব একটা ভালো না। তারা এর আগে এশিয়া কাপ জিতেছিল 2012 সালে। এদিকে শ্রীলংকা দল ষষ্ঠবারের মতো এশিয়ার চ্যাম্পিয়ন প্রমাণিত হলো। পাকিস্তানের সাবেক ফাস্ট বোলার শোয়েব আখতার শ্রীলংকার প্রশংসা করে বলেন, “শ্রীলঙ্কা দলকে অভিনন্দন, তারা ভালো পারফরমেন্স করে সেরা প্রমানিত হয়েছে।