মকর রাশির বিবাহিত জীবন- Makar rashi Married Life Bengali

মকর রাশির বিবাহিত জীবন কেমন হয়? Makar rashi Married Life

মকর রাশির ব্যাক্তিদের বিবাহিত জীবন কেমন হয় ? মকর রাশির ব্যাক্তিদের বিবাহ কখন হবে বা কখন বিবাহ করা উচিত এই বিষয়ে অনেক সময়ই প্রশ্ন করে থাকেন মকর রাশির জাতকরা, তাই এই post এ মকর রাশির জাতকদের বিবাহ নিযে বিস্তারিত দেওয়া হল যে, মকর রাশির জাতকরা কখন বিয়ে করবেন এবং আপনার বিবাহজীবন কেমন হবে এবং কোন সময় বিয়ে করলে আপনার দাম্পত্য জীবন কেমন হবে। তার আগে জেনে নেওয়া যাক মকর রাশির ব্যাক্তির চরিত্র সম্পর্কে কারণ অনেক ক্ষেত্রেই আপনার চারিত্রিক বৈশিষ্ট্যের ওপর অনেক কিকু নির্ভর করে।

জন্মমাস: যে সকল ব্যক্তিদের জন্ম ইংরেজি ২১ শে ডিসেম্বর থেকে ২০ শে জানুয়ারি অর্থাৎ বাংলা ৮ ই পৌষ থেকে ৭ ই মাঘের মধ্যে। তারাই এই রাশির অন্তর্গত হন। এইভাবে জন্ম মাসের ভিত্তিতে সহজেই আপনার রাশি সম্পর্কে জানতে পারবেন। যার ফলে আপনার ভবিষ্যৎ জীবনে চলার পথের বিভিন্ন বাধা বিপত্তি সম্পর্কে আগে থাকতেই আপনি জানতে পারবেন। এমনকি সেই সকল সমস্যার প্রতিকারের উপায়ও জেনে নিতে পারবেন আপনি।

```
শুভ রংনীল
শুভ দিনশনিবার
শুভ সংখ্যা৬৪
শুভ দিকদক্ষিণ দিক
শুভ সঙ্গী বা সঙ্গিনীবৃষ, কন্যা, মীন ও বৃশ্চিক
শুভ রত্নইন্দ্রনীলা

মকর রাশির ব্যক্তিদের চারিত্রিক বৈশিষ্ট্য :

রাশি চক্রের দশম রাশি মকর। এই রাশির অধিকর্তা গ্রহ শনি। শনি গ্রহের জাতকদের নিঃসঙ্গ এবং একা থাকতে ভাল লাগে। অবসাদ, বিষাদ, বৈরাগ্য, উদাসিনতা ভাব এদের চরিত্রের বিশেষ লক্ষণ। বন্ধুরা সব সময় এদের এড়িয়ে চলতে চায়। এই রাশির ব্যক্তি সহিষ্ণু, পরিশ্রমী, জেদি, ঈশ্বরবিশ্বাসী ও পরোপকারী হয়। এরা সাধারণত অল্পে সন্তুষ্ট হয়। অকাল বার্ধক্যের একটি ছাপ প্রায়ই এদের চেহারায় দেখা যায়। এরা কখনও শ্রমশীল আবার কখনও শ্রম বিমুখ হয়। স্বাস্থ্য মোটামুটি ভাল হয়। তবে শেষ জীবনে হঠাৎ নানা রোগ দেখা দিতে পারে। বিজ্ঞান, গণিত, যন্ত্রবিদ্যা, লোহা বা কয়লার ব্যবসা, টেকনিক্যাল কাজ, ইত্যাদি নিয়ে জীবনে এগোলে ফল ভাল হবে। সন্দেহ বাতিকের জন্য বিবাহ জীবন খুব একটা সুখের হয় না। এরা মিতব্যয়ী ও সঞ্চয়ী প্রকৃতির হয়ে থাকে। কন্যা, বৃষ, কর্কট, মকর রাশির মানুষের সঙ্গে বন্ধুত্ব বা বিবাহ সুখের হয়। জাতকের আকস্মিক অর্থ প্রাপ্তি হতে পারে।

মকর রাশির ব্যক্তিদের বিবাহিত জীবন : (Married Life)

এই রাশির জাতক জাতিকাদের জীবনে গভীর প্রেম আসতে পারে। তবে অনেক সময় এরা সেই প্রেমের প্রকাশ করতে অসমর্থ হয়। কিছু কারণের জন্য এই রাশির ব্যক্তিদের বিবাহ পরবর্তী জীবন যন্ত্রণাদায়ক হয়ে ওঠে। অর্থাৎ, বিবাহিত জীবন সুখের হয় না এই রাশির জাতক জাতিকাদের। তবে এরা পরিবাররে সকলের মন জয় করে চলতে পছন্দ করে। পারিবারিক দায়িত্ব রয়েছে এই রাশির জাতক জাতিকাদের মধ্যে।

```

কর্ম জীবন: এই রাশির ব্যক্তিরা তাঁদের সম্পূর্ণ মনোযোগ কাজের উপর রাখে। চাকরী হোক কিংবা ব্যবসা, যেকোন ক্ষেত্রেই এদের সাফল্য আসে। অধ্যবসায়ের ফলে কর্মক্ষেত্রে সাফল্য আসে, এটা তাঁরা খুব ভালো ভাবেই জানে। তবে কর্মক্ষেত্রে কিছু শত্রু পেছনে পড়তে পারে এই রাশির জাতক জাতিকাদের।

স্বাস্থ্য: এই রাশির ব্যক্তিরা জীবনের বেশিরভাগ সময়টাই রোগে ভুগতে থাকে। এদের মধ্যে রোগ প্রতিরোধক ক্ষমতা কম থাকার কারণে, এরা একটু বেশিই রোগাক্রান্ত হয়ে পড়ে সবসময়। যার কারণে অকাল বার্ধক্যের ছাপ দেখা যায় এদের চোখে মুখে। বেশিভাগ সময়ই এই রাশির জাতক জাতিকারা পেটের গোলমাল, অর্শাদি গুহ্যরোগ ও সর্দি-কাশিতে ভুগতে থাকে।

আর্থিক অবস্থা: এই জাতক জাতিকারা কিছুটা কৃপণ মানসিকতার হয়ে থাকে। তাঁরা না খেয়ে থাকলেও, অর্থ খরচ করতে রাজী হয় না। অর‍্যোজনে না খেয়ে থাকতেও এরা স্বাচ্ছন্দ বোধ করে। তবে এদের আয় ভালো হলেও, ব্যয় খারাপ হওয়ার কারণে সঞ্চয়ে সমস্যা হবে। অনেক সময় নতুন সম্পত্তির কেনাবেচা করতে গিয়ে ভালো লাভের মুখ দেখে এই রাশির জাতক জাতিকারা। যার ফলে বেশকিছুটা অর্থের আগমন হওয়ায়, সাময়িকভাবে আর্থিক দিক থেকে স্বচ্ছল থাকে।

প্রতিকার: কৃপণ মানসিকতা দূর করতে হবে। মনকে সবকিছুর জন্য উদার করতে হবে। খাবারের দিকে খেয়াল দিয়ে শারীরিক অসুস্থতা থেকে দূরে থাকতে হবে। তবে কোন কাজ করার আগে ভালো ভাবে ভেবে চিন্তা সিদ্ধান্ত নেওয়াতা খুবই জরুরী, তা সে ব্যক্তিগত সমস্যা হোক কিংবা সামাজিক কাজ।

মকর রাশির ব্যক্তিদের পুরো বছরটি কেমন যাবে এবং আপনার আজকের দিন থেকে শুরু করে মাস কেমন যাবে? জানার জন্য এখানে ক্লিক করুন।

11 Comments

  1. […] নিযে বিস্তারিত দেওয়া হল যে, মেষ রাশির জাতকরা কখন বিয়ে করবেন এবং মেষ রাশির […]

  2. […] নিযে বিস্তারিত দেওয়া হল যে, বৃষ রাশির জাতকরা কখন বিয়ে করবেন এবং মেষ রাশির […]

  3. […] নিযে বিস্তারিত দেওয়া হল যে, মিথুন রাশির জাতকরা কখন বিয়ে করবেন এবং মেষ রাশির […]

  4. […] নিযে বিস্তারিত দেওয়া হল যে, কর্কট রাশির জাতকরা কখন বিয়ে করবেন এবং মেষ রাশির […]

  5. […] নিযে বিস্তারিত দেওয়া হল যে, সিংহ রাশির জাতকরা কখন বিয়ে করবেন এবং সিংহ […]

  6. […] নিযে বিস্তারিত দেওয়া হল যে, কন্যা রাশির জাতকরা কখন বিয়ে করবেন এবং কন্যা […]

  7. […] নিযে বিস্তারিত দেওয়া হল যে, তুলা রাশির জাতকরা কখন বিয়ে করবেন এবং তুলা […]

  8. […] নিযে বিস্তারিত দেওয়া হল যে, কর্কট রাশির জাতকরা কখন বিয়ে করবেন এবং কর্কট […]

  9. […] নিযে বিস্তারিত দেওয়া হল যে, ধনু রাশির জাতকরা কখন বিয়ে করবেন এবং ধনু রাশির […]

  10. […] নিযে বিস্তারিত দেওয়া হল যে, কুম্ভ রাশির জাতকরা কখন বিয়ে করবেন এবং কুম্ভ […]

  11. […] নিযে বিস্তারিত দেওয়া হল যে, মীন রাশির জাতকরা কখন বিয়ে করবেন এবং মীন রাশির […]

Comments are closed.