মেষ রাশির বিবাহিত জীবন বিস্তারিত জানুন- Mesh rashi married life bengali

মেষ রাশির বিবাহিত জীবন
মেষ রাশির বিবাহিত জীবন

মেষ রাশি (Aries): রাশিচক্রের প্রথম রাশি হল মেষ রাশি।  মেষ রাশির ব্যাক্তিদের বিবাহিত জীবন কেমন হয় ?  মেষ রাশির ব্যাক্তিদের বিবাহ কখন হবে বা কখন বিবাহ করা উচিত এই বিষয়ে অনেক সময়ই প্রশ্ন করে থাকেন  মেষ রাশির জাতকরা, তাই এই post এ  মেষ রাশির জাতকদের বিবাহ নিযে বিস্তারিত দেওয়া হল যে, মেষ রাশির জাতকরা কখন বিয়ে করবেন এবং মেষ রাশির বিবাহিত জীবন কেমন হবে এবং কোন সময় বিয়ে করলে আপনার দাম্পত্য জীবন কেমন হবে। তার আগে জেনে নেওয়া যাক মেষ রাশির ব্যাক্তির চরিত্র সম্পর্কে কারণ অনেক ক্ষেত্রেই আপনার চারিত্রিক বৈশিষ্ট্যের ওপর অনেক কিছু নির্ভর করে।

জন্মমাস: যে সকল ব্যক্তিদের জন্ম ইংরেজি ২১ শে মার্চ থেকে ২০ শে এপ্রিল অথবা বাংলার ৮ ই চৈত্র থেকে ৭ ই বৈশাখের মধ্যে, তারাই এই রাশির অন্তর্গত হন। এইভাবে জন্ম মাসের ভিত্তিতে সহজেই আপনার রাশি সম্পর্কে জানতে পারবেন। যার ফলে আপনার ভবিষ্যৎ জীবনে চলার পথের বিভিন্ন বাধা বিপত্তি সম্পর্কে আগে থাকতেই আপনি জানতে পারবেন। এমনকি সেই সকল সমস্যার প্রতিকারের উপায়ও জেনে নিতে পারবেন আপনি।

```

মেষ রাশির বিষয়ে কিছু গুরুত্বপূর্ণ তথ্য-

শুভ রংলাল
শুভ দিনমঙ্গলবার
শুভ সংখ্যা১৬
শুভ দিকদক্ষিণ দিক
শুভ সঙ্গী বা সঙ্গিনীধনু ও সিংহ রাশি
শুভ রত্নরক্ত প্রবাল পাথর

চারিত্রিক বৈশিষ্ট্য: এই রাশির ব্যক্তিরা কিছুটা স্বাধীনচেতা প্রকৃতির হয়ে থাকেন। বেশির ভাগ ক্ষেত্রেই নিজের বুদ্ধিতে করা কাজের সাফল্য দ্রুতই পেয়ে যান এরা। কাজ এবং জীবনের অন্য কোন বিষয়ে কোন বাঁধা নিষেধ মানতে না চাইলেও, ভালোবাসার মানুষের কাছে এরা ভালোবাসার বন্ধনে বাঁধা পড়ে যায়। কোন কাজের পাল্টা জবাব দিতে এদের জুড়ি মেলা ভার। ঘুরিয়ে পেচিয়ে কথা বলা এদের একদমই পছন্দ নয়। রাশিচক্রে মঙ্গলের প্রভাব বেশি থাকায় সাধারণত এই রাশির জাতক জাতিকারা প্রচণ্ড সাহস, ব্যক্তিত্ব ও তেজস্বী মনোভাবের হয়ে থাকেন। অবহেলা, অসম্মানকে দূরে সরিয়ে গুরুজন ও শ্রদ্ধেয় ব্যক্তিদের সম্মান দিতে জানেন এরা।মঙ্গলগ্রহের জাতক হলেন এই মেষ রাশির ব্যক্তিরা।

এই রাশির জাতক জাতিকারা সাধারণত প্রচণ্ড সাহস, ব্যক্তিত্ব ও তেজস্বী মনোভাবের হয়ে থাকেন। নিজেদের বুদ্ধিমত্তার সাহায্যে, জীবনের সকল বাঁধা অতিক্রম করে এনারা জীবনের লক্ষ্যে সবকিছুকে পাশ কাটিয়ে এগিয়ে যায়। যখন সকলের সামনে সাফল্যের পথ বন্ধ হয়ে যায়, মঙ্গল, রবি, বৃহস্পতি ও বুধ গ্রহের অনুকূলতার কারণে তখনও এরা নির্দ্বিধায় এগিয়ে যেতে পারে। জীবনের সমস্যার সমাধান খুঁজে বের করে খুব সহজেই। তবে জীবনের সমস্যার সমাধান খুঁজে বের করতে পারলেও, এরা সহজে লোকেদের সঙ্গে মিশতে পারেবন না।

```

মেষ রাশির ব্যাক্তিদের বিবাহিত জীবন: 

সময় নষ্ট করার পক্ষপাতী নয় এই রাশির জাতক জাতিকারা। দ্রুতই পছন্দের মানুষকে তাড়াতাড়িই মনের কথা জানাতে চায় এই রাশির ব্যক্তিরা। জীবনে ভালোবাসার মানুষের সঙ্গে সুখে সংসার, সন্তানদের সঙ্গে আনন্দে দিন কাটাতে পছন্দ করেন এই রাশির জাতক জাতিকারা। সকলকে নিয়ে আনন্দে থাকাই জীবনের উদ্দেশ্যে। সেইসঙ্গে অবসর সময়ে সন্তানদের সঙ্গে খেলাধূলা করতেও পছন্দ করেন এই রাশির ব্যক্তিরা। তবে কিছু কিছু ক্ষেত্রে সন্তানদের বিরুদ্ধেও যেতে হতে পারে। আত্মীয়দের সঙ্গে সামান্য কারণে সমস্যা হয়ে যেতে পারে। তবে ঝামেলা থেকে দূরে থেকে সংসারের সঙ্গে সুন্দর সময় কাটান।

মেষ রাশির ব্যাক্তিদের স্বাস্থ্য: 

সাধারণত এই রাশির ব্যক্তিরা কিছুটা প্রাণচ্ছল প্রকৃতির হয়ে থাকেন। তাড়াহুড়ো করা কাজের ক্ষেত্রে অনেক সময় বিপদের সম্মুখীনও হতে হয় এদের। অনেক সময় কোন কাজ হটকারিতার মাধ্যমে করতে গিয়ে সমস্যায় পড়তে হয় তাঁদের। বিশ্রাম, ঘুম, ভালো খাদ্য, সবজি ও ফলাহার খুবই প্রয়োজন হয় এই রাশির জাতক জাতিকাদের। অনেক সময় দুশ্চিন্তা, উত্তেজনা, ক্রোধ শারীরিক সমস্যার কারণ হতে পারে। যার কারণে, বিশেষ ক্ষেত্রে সমস্যায় পড়তে হয় তাঁদের।

মেষ রাশির ব্যাক্তিদের কর্ম জীবন:

 প্রতিযোগিতামূলক কাজ এই রাশির জাতক জাতিকাদের খুবই পছন্দের। তাই যেসকল কাজে প্রতিযোগিতা থাকে, সেইসকল কাজের প্রতি আকৃষ্ট হন এই রাশির ব্যক্তিরা। এছাড়া জীবনের লক্ষ্যমূলক কাজ যেমন ইঞ্জিনিয়ার, সার্জ, সৈনিক, খেলোয়াড়, সুপারভাইজার, সাংবাদিক ও ব্যবসায়ী হওয়ার প্রবণতা থাকে এদের মধ্যে। তবে কর্মক্ষেত্রে কিছু ঝঞ্ঝাট সর্বদা নিত্যসঙ্গী হয়েই থাকে।

মেষ রাশির ব্যাক্তিদের আর্থিক অবস্থা:

 এই রাশির জাতক জাতিকারা সাধারণত সাধাসিধে মনোভাবের হয়ে থাকেন। যার কারণে অতিরিক্ত সৎ হওয়ায়, অনেক সময় আর্থিক ক্ষতির সম্মুখীন হয়ে হয় এদের। তবে এরা জীবনে আয় ব্যয়ের ভারসাম্যতা বজায় রাখার প্রবল চেষ্টা করে। জীবনে সঞ্চয়ের উপরও জোর দেন এরা। পাওয়া টাকা আদায় করতে দেরী হওয়ার কারণে, ঘরের প্রয়োজনে অন্যের থেকে অর্থ ধার করতেও হতে পারে অনেক সময়।

মেষ রাশির ব্যাক্তিদের প্রতিকার:

 বিশেষ বিশেষ ক্ষেত্রে আবার এই রাশির ব্যক্তির স্বভাব অসহিষ্ণুতা, মাত্রাতিরিক্ত আবেগ ও চাহিদা, আত্মকেন্দ্রিকতা, নিষ্ঠুর, ক্রোধ, কৌশলের অভাব, প্রতিহিংসা প্রকৃতিরও হয়ে থাকে। তাই খারাপ স্বভাবকে দূরে রেখে, ভালো মনের প্রকাশ মানুষকে সকলের চোখে আকর্ষণীয় করে তোলে। তবে অনেক ক্ষেত্রে দেখা যায়, নিজের কর্মের মাধ্যমে কোন কাজ সম্পন্ন না হলে, এই রাশির জাতক জাতিকারা বাঁকা পথও অবলম্বন করেন। কিন্তু এটা সঠিক উপায় নয়, এতে অনেক সমস্যা আসতে পারে জীবনে চলার পথে।