বৃষ রাশির বিবাহিত জীবন- Brish rashi married life bengali

বৃষ রাশির বিবাহিত জীবন- Brish rashi married life bengali
বৃষ রাশির বিবাহিত জীবন

বৃষ রাশি (Aries): রাশিচক্রের প্রথম রাশি হল বৃষ রাশি।  বৃষ রাশির ব্যাক্তিদের বিবাহিত জীবন কেমন হয় ?বৃষ রাশির বিবাহিত জীবন?  বৃষ রাশির ব্যাক্তিদের বিবাহ কখন হবে বা কখন বিবাহ করা উচিত এই বিষয়ে অনেক সময়ই প্রশ্ন করে থাকেন  বৃষ রাশির জাতকরা, তাই এই post এ  বৃষ রাশির জাতকদের বিবাহ নিযে বিস্তারিত দেওয়া হল যে, বৃষ রাশির জাতকরা কখন বিয়ে করবেন এবং মেষ রাশির বিবাহিত জীবন কেমন হবে এবং কোন সময় বিয়ে করলে আপনার দাম্পত্য জীবন কেমন হবে। তার আগে জেনে নেওয়া যাক বৃষ রাশির ব্যাক্তির চরিত্র সম্পর্কে কারণ অনেক ক্ষেত্রেই আপনার চারিত্রিক বৈশিষ্ট্যের ওপর অনেক কিছু নির্ভর করে।

জন্মমাস: যে সকল ব্যক্তিদের জন্ম ইংরেজি ২১ শে এপ্রিল থেকে ২০ শে মে অথবা বাংলার ৮ ই বৈশাখ থেকে ৭ ই জ্যৈষ্ঠের মধ্যে, তারাই এই রাশির অন্তর্গত হন। এইভাবে জন্ম মাসের ভিত্তিতে সহজেই আপনার রাশি সম্পর্কে জানতে পারবেন। যার ফলে আপনার ভবিষ্যৎ জীবনে চলার পথের বিভিন্ন বাধা বিপত্তি সম্পর্কে আগে থাকতেই আপনি জানতে পারবেন। এমনকি সেই সকল সমস্যার প্রতিকারের উপায়ও জেনে নিতে পারবেন আপনি।

```

বৃষ রাশির বিষয়ে কিছু গুরুত্বপূর্ণ তথ্য-

শুভ রংসাদা
শুভ দিনশুক্রবার
শুভ সংখ্যা৪৮
শুভ দিকঅগ্নিকোণ
শুভ সঙ্গী বা সঙ্গিনীমকর, কন্যা ও কর্কট রাশি
শুভ রত্নসাদা প্রবাল পাথর

চারিত্রিক বৈশিষ্ট্য: রাশি চক্রের দ্বিতীয় রাশি বৃষ। এই রাশির অধিকর্তা গ্রহ শুক্র। এই রাশির ব্যক্তিরা সাধারণত সুন্দরের পূজারী ও শিল্পরসিক হয়ে থাকে। বিপরীত লিঙ্গের মন সহজে জয় করতে পারে ও একাধিক মানুষের প্রতি আকৃষ্ট হতে পারে। এরা মনে প্রাণে সর্বদা উচ্চ ভাব সম্পন্ন। নিজের প্রতিভায় সবার উপরে সহজেই আধিপত্য বিস্তারে সক্ষম হয়। আত্মীয় সজনের জন্য প্রচুর ত্যাগ স্বীকার করে থাকে। এদের জীবনে উত্থান পতন খুব কম। দীর্ঘসুত্রিতা এদের চরিত্রের এক বিশেষ ধর্ম। ফলে জীবনের অনেক ভাল সুযোগ নষ্ট করে। এরা প্রায়ই তীক্ষ্ণ বুদ্ধির, দৃঢ় প্রতিজ্ঞ ও ধৈর্যশীল হয়ে থাকে। স্মৃতিশক্তি প্রখর, সহজে কোনও কিছু ভোলে না এরা। খুব বন্ধু বত্সল ও স্নেহশীল মানুষ। ধর্মে প্রবল উৎসাহ থাকে। এরা ঈশ্বর ভক্তি প্রবল, প্রাচীন শক্তিতে বিশ্বাসী, আনন্দময় ও আত্মবিশ্বাসী হয়। প্রায়ই উত্তরাধিকার সুত্রে আত্মীয় স্বজনের অর্থ বা সম্পত্তি পেয়ে থাকে। জাতক বা জাতিকার জীবনে উন্নতির প্রধান অন্তরায় হল বিলাসিতা ও অমিতব্যয়িতা। এ বিষয়ে সংযত হওয়া প্রয়োজন।

```

সত্য, সুন্দর ও প্রেম এই তিনটি শব্দের প্রতি এই রাশির ব্যক্তিরা একটি বেশিই দুর্বল হয়ে থাকেন। সর্বদা প্রেমময় মন থাকে এই রাশির ব্যক্তিদের। অন্যের দুঃখে এরা দুখী হয়ে পড়েন সহজেই। সর্বসময় ভালোবাসার মানুষের প্রতি মন উজার করে রাখেন এই রাশির জাতক জাতিকারা। তবে কোন বিষয়ে যদি কোন কারো উপরে রেগে যান, তাহলে সেই রাগ ভাঙানো অনেক কষ্ট সাধ্য ব্যাপার। সহজে মন থেকে কখনই ক্ষমা করতে চান না সেই ব্যক্তিকে। সাধারণত দেখা যায় সৎ প্রকৃতির, বিশ্বস্ত ও রক্ষণশীল হয়ে থাকেন এই ব্যক্তিরা। তবে বন্ধুদের থেকে সাহায্য না পাওয়ারই সম্ভাবনা থাকে।

স্বাস্থ্য: সর্বদা প্রাণশক্তি ও ঔজ্জ্বল্য ভরপুর থাকে এই রাশির ব্যক্তিদের। অসুস্থতা থেকে কিছুটা দূরেই থাকেন এই রাশির ব্যক্তিরা। তবে কোন কারণে ঠাণ্ডা লাগা, সর্দি, কাশি এসব রোগে একবার আক্রান্ত হলে, সহজে এর থেকে মুক্তি পায় না। আবার অনেক সময় কোন কারণে বেশি দুশ্চিন্তার কারণে বিভিন্ন শারীরিক সমস্যা দেখা দিতে পারে। শারীরিক অবস্থা যাই হোক না কেন, এরা সবসময় খেতে খুবই ভালোবাসে। শরীরের দিকে না তাকিয়েই খাওয়া দাওয়া চালিয়ে যায়। যার কারণে অতিরিক্ত খাওয়া দাওয়ায় শারীরিক গঠন কিছুটা মোটা প্রকৃতির হয়।

বৃষ রাশির বিবাহিত জীবন : এই রাশির জাতক জাতিকাদের জীবনে বারবার প্রেমের আগমন হয়। একবার প্রেম ভেঙে গেলেও, আবারও কিছুদিনের মধ্যে জীবনে নতুন ভালোবাসার মানুষের আগমন ঘটবে। ভালোবাসার মানুষকে পাওয়ার জন্য ত্যাগ করতেও পিছুপা হয় না। এই রাশির বিবাহিত ব্যক্তিরাজাতক জাতিকাদের কাছে তাঁদের ঘর-সংসার ও সন্তান একটু বেশি প্রিয়। ঘরে শান্তি প্রতিষ্ঠার জন্য এরা সবকিছু করতে রাজী। সবসময় এরা বেশি মানুষের সান্নিধ্য পছন্দ করেন। বিশেষত আত্মীয়, পরিবার, পরিজন এবং বন্ধুদের নিয়ে সুখে দিন কাটাতে, আমোদ আহ্লাদের মধ্যে থাকতে পছন্দ করেন।

কর্ম জীবন: নিশ্চিত আয়ের পথ বেশি পছন্দ করেন এই রাশির জাতক জাতিকারা। সেই কারণেই নিশ্চিত উপায়ের আয়ের পথই এদের বেশি পছন্দের। বিশেষত অ্যাকাউনট্যান্ট, স্থপতি, অর্থনীতিবিদ, খামার ব্যবসায়ী, ব্যাংকার, প্রশাসকের কাজে বেশি আগ্রহ থেকে এই রাশির জাতক জাতিকাদের। ব্যবসায়ীদের ক্ষেত্রে আয়রে পথ সুগম হবে। অন্যান্য চাকুরীজীবীদের ক্ষেত্রেও ভাল উন্নতির যোগ থাকে। অর্থাৎ এই রাশির ব্যক্তিদের কর্মক্ষেত্র সর্বদা তুঙ্গে থাকে। কর্মক্ষেত্রের প্রয়োজনে কিংবা ব্যবসার সূত্রে বিদেশ যাত্রাও হতে পারে।

আর্থিক অবস্থা: অর্থের প্রতি কিছুটা দুর্বলতা থাকে এই রাশির জাতক জাতিকাদের। নিজেদের ধৈর্য, সহ্যশক্তি ও বৈষয়িক উপার্জনের মাধ্যমে অনেক অর্থের অধিকারী হওয়ার সম্ভাবনা। আরাম উপভোগের জন্য বেশি খরচ করতে পছন্দ করেন এই রাশির ব্যক্তিরা। কর্মক্ষেত্রে সাফল্য লাভের কারণে, অনেক অর্থ প্রাপ্তির যোগ থাকে সর্বদা। অর্থে যেমন আয় করে, তেমনই অর্থ সঞ্চয়েও এরা পারদর্শী। ভবিষ্যতের জন্য এরা সর্বদা সঠিক স্থানে অর্থ সঞ্চয় করে রাখেন। অনেক সময়ে দেখা যায় উত্তরাধিকার সূত্রেও ভাল অর্থের আগমন হতে পারে।

প্রতিকার: একগুঁয়ে মনোভাব দূরে সরিয়ে সকলের সঙ্গে সমানভাবে মিশুন। আপনি যদি নিজের একগুঁয়ে মনোভাবের পরিবর্তন না করে, জীবনে চলার পথে অনেক বাধা বিপত্তির সম্মুখীন হতে হবে আপনাকে। যার কারণে চলার পথ আরও বেশি কঠিন হয়ে যাবে।