উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীর সদ্যোজাতকে কোলে নিয়ে থাকলেন মহিলা কনস্টেবল! স্যালুট নেটিজেনদের!

রাজ্য জুড়ে চলছে উচ্চমাধ্যমিক পরীক্ষা। পরীক্ষার্থীদের সমস্ত রকম ভাবে সহযোগিতা করছেন পুলিশ প্রশাসন-সহ রাজ্য সরকার। এই উচ্চ মাধ্যমিক পরীক্ষাকে ঘিরে এক নজিরবিহীন ঘটনার সাক্ষী থাকল পুরুলিয়া। পুরুলিয়ার ঝালদা উচ্চ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের এক পরীক্ষার্থীর সাত মাসের শিশু সন্তানকে সামলালেন একজন মহিলা কনস্টেবল। পুলিশের এহেন মানবিক রূপ দেখে সাধুবাদ জানাচ্ছেন স্থানীয়রা।

উল্লেখ্য, ঝালদা থানা এলাকার খামার হাই স্কুলের ছাত্রী মোকরেশ্বরী সিং মুড়া উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিচ্ছেন। তাঁর পরীক্ষা কেন্দ্রটি পড়েছে ঝালদা উচ্চ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে। তাঁরই সাত মাসের শিশুকে সামলাচ্ছেন ঝালদা থানার এক মহিলা কনস্টেবল গীতা মাঝি। এ বিষয়ে ওই মহিলা কনস্টেবল গীতা মাঝি জানান, শিশুটি একজন উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীর। সে এই কেন্দ্রে পরীক্ষা দিতে এসেছেন। পরীক্ষার্থী যাতে ভাল ভাবে পরীক্ষা দিতে পারেন তাই তার শিশুকে সামলাচ্ছেন।

```

বিষয়টি নিয়ে এলাকারই এক বাসিন্দা বলরাম মন্ডল বলেন , পুলিশের এহেন উদ্যোগ খুব কমই দেখতে পাওয়া যায়, প্রথম দিন থেকেই তাঁরা দেখে আসছেন ওই মহিলা কনস্টেবল সুন্দরভাবে সামলাচ্ছেন শিশুটিকে। পুলিশের এই উদ্যোগ সত্যিই প্রশংসনীয়।দীর্ঘ দু’বছর করোনার পর চেনা ছন্দে সম্পন্ন হচ্ছে উচ্চমাধ্যমিক পরীক্ষা। সোমবার উচ্চ মাধ্যমিক পরীক্ষার অন্তিমতম দিন। পরীক্ষার্থীদের সুষ্ঠুভাবে পরীক্ষা দেওয়ার জন্য সমস্ত দিক থেকেই সহযোগিতা করেছেন পুলিশ প্রশাসনের কর্মকর্তারা।

ঝালদা থানার মহিলা কনস্টেবলের এই মানবিক রূপ দেখে আপ্লুত গোটা ঝালদাবাসী।সব মিলিয়ে এই মহিলার মানবিক কাজের জন্য সোশ্যাল মিডিয়ার মাধ্যমগুলিতে যেভাবে তাকে নেটিজেনরা স্যালুট জানিয়েছেন তাতে রাতারাতি অনেক সাধারণ মানুষের কাছে অনেক সম্মান ও ভালোবাসার মানুষ হয়ে গেছেন তিনি।

```

বিষয়টি নিয়ে এলাকারই এক বাসিন্দা বলরাম মন্ডল বলেন , পুলিশের এহেন উদ্যোগ খুব কমই দেখতে পাওয়া যায়, প্রথম দিন থেকেই তাঁরা দেখে আসছেন ওই মহিলা কনস্টেবল সুন্দরভাবে সামলাচ্ছেন শিশুটিকে।