১০ বছর ধরে কেউ কেনে নি, অবশেষে আইপিএলে দল পেলেন জো রুট

টেস্ট ক্রিকেটে অন্যতম সেরা ক্রিকেটারদের নাম যদি করা হয় তাহলে বর্তমানে বিরাট কোহলি স্টিভ স্মিথদের পাশে আরেকজনের নাম অবশ্যই আসে আর সেটা জো রুট, টেস্ট ক্রিকেট এবং ওয়ানডে ক্রিকেটে তিনি কত বড় ব্যাটসম্যান তিনি সেটা বারংবার প্রমাণ করে এসেছেন কিন্তু আইপিএল খেলার তার শখ পূরণ আর হচ্ছিল না তবে এ বছরে অবশেষে তিনি আইপিএলে একটি দল পেয়েছেন।

তিনি তার বেস প্রাইস রেখেছিলেন ১ কোটি টাকা এবং সেই এক কোটি টাকা তে এই প্রথমবার তিনি আইপিএলে খেলতে চলেছেন এবং জো রুট তাকে কিনেছে রাজস্থান রয়েলস। রাজস্থান রয়েলসের কাছে টাকা প্রথম থেকেই কম ছিল তাই তারা খুব ধীরেসুস্থে এগিয়েছে এবং নিলামের একদম শেষের দিকে এসে অবশেষে ইংল্যান্ডের এই তারকা ক্রিকেটারকে তারা দলে নিয়েছে। এই নিলামে খুব অল্প টাকা নিয়ে নেমেছিল কলকাতা নাইট রাইডার্স তবে তারা একটা দুরন্ত বাজিমাত করেছে এরকমটা বলাই যায়।

```

বাংলাদেশের লিটন দাস সাকিব আল হাসান দুজন কে দলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স তার পাশাপাশি চেন্নাইয়ের জগদীশণ কে কলকাতা নাইট রাইডার্স দলে নিয়েছে। দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার যিনি বর্তমানে নামিবিয়ার হয়ে খেলেন সেই ডেভিড উয়িসা তাকে দলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স যিনি একটা সময় রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়েও খেলেছেন।

তবে সব থেকে বাজিমাত করেছে মুম্বাই ইন্ডিয়ান্স যেখানে তারা একটা বিশাল অংকের টাকা দিয়ে ক্যামেরণ গ্রীন কে কিনতে পেরেছে। বেন স্টোকস চলে গেছেন চেন্নাইয়ের হাতে, স্যাম কারণ কে সাড়ে 18 কোটি টাকা দিয়ে কিনেছে পাঞ্জাব কিংস। এই নিলামে মাত্র সাত কোটি টাকা নিয়ে নেমেছিল কলকাতা নাইট রাইডার্স আর সেই কারণে তারা খুব বেশি প্লেয়ারকে কিনতে পারেনি।

```

ভালো প্লেয়ারকে কিনলেই চ্যাম্পিয়ন হওয়া যাবে এরকম টুর্নামেন্ট আইপিএল কোনভাবেই নয় এখানে performance শেষ কথা বলে কারণ প্রত্যেকটি দলই রীতিমতো তারকা ক্রিকেটারে ভরপুর, তাই নির্দিষ্ট দিনে মাঠে কোন প্লেয়ার কেমন পারফরম্যান্স করবে তার উপর নির্ভর করে সমস্ত কিছু।