দরিদ্র বাবা দিনমজুরি করে ছেলেকে মানুষ করেন, ছেলে যা করে দেখালেন,গর্ব সারা বাংলার

“পরিশ্রম করুন, সফলতা নিশ্চিত”

আপনি যদি আপনার ভাগ্যের কারণে বসে থাকেন তবে প্রতিটি সাফল্য অনিশ্চিত।

একজন ব্যক্তি যদি ইচ্ছা করে তবে সে প্রতিটি অসুবিধার সাথে লড়াই করে শিখরে পৌঁছতে পারে, যার সম্পর্কে সে জানে না এবং কিছু দিন আগে শুনেছে। পি. অরুণ কুমার সেই ব্যক্তিদের একজন। যিনি শ্রমিকের সন্তান হয়েও সাফল্যের চূড়ায় অধিষ্ঠিত, যার কথা তিনি জানতে পেরেছিলেন মাত্র ২ বছর আগে। আসুন জেনে নেওয়া যাক তার সাফল্যের রহস্য কি?

পি. অরুণ কুমার তামিলনাড়ুর বাসিন্দা। শ্রমিকের ছেলে হওয়ায় জীবনে অনেক বিচিত্র পরিস্থিতির মুখোমুখি হয়েছেন। কিন্তু লালিত স্বপ্ন পূরণ করেই তিনি স্বস্তির নিঃশ্বাস ফেলেন। তিনি তার প্রথম প্রচেষ্টায় JEE অ্যাডভান্সড 2021 ক্র্যাক করেছেন এবং অন্যান্য তরুণদের জন্য একটি উদাহরণ স্থাপন করেছেন।

```

2019 সালে প্রথমবার IIT সম্পর্কে জানেন

মাত্র 17 বছর বয়সে তিনি জানতে পেরেছিলেন যে তার স্বপ্ন পূরণ করতে কী করা দরকার? সীমিত সম্পদ থাকা সত্ত্বেও তিনি সাফল্যের সেই উচ্চতায় পৌঁছেছেন যেখানে বড় মানুষ যেতে দ্বিধা করেন। এই সেই একই অরুণ যাকে কেউ চিনত না এবং কেউ কেউ চিনতও, শুধুমাত্র মজুরের ছেলে রূপে।

জেলা পর্যায়ে সাফল্য

তিনি বলেছেন যে IGNITTE-এর কোচিং তাকে অনেক সাহায্য করেছে এবং সে এখন তার অধ্যয়নের উপাদানের দিকে মনোনিবেশ করছে৷ এখানে আর্থিকভাবে দুর্বল শিশুদের আইআইটি পরীক্ষা দিতে সাহায্য করা হয়। তিনি জেলা পর্যায়ের পরীক্ষায়ও সাফল্য অর্জন করেছেন। আরও তিনি 2019 সালে JEE কোচিংয়ে এন্ট্রি পেয়েছিলেন।

```

তিনি বলেন, প্রাথমিক পর্যায়ে তিনি ফোনের মাধ্যমে মাত্র ৩০ মিনিট পড়াশোনা করতেন। আরও কিছু টাকা জোগাড় করে ১০ হাজার মূল্যের একটি ফোন কিনলাম। 2019 সালে IIT সম্পর্কে জানতে পেরেছি এবং 2021 সালে এটি ক্র্যাক করেছি। দরিদ্র অর্থনৈতিক অবস্থার কারণে তিনি শুধুমাত্র সরকারি স্কুলে লেখাপড়া করলেও সক্ষমতা অর্জন করেন।