গরীব দম্পতি রতন টাটার সাথে দেখা করে এক আইডিয়া নেন,বদলে যায় জীবন,২০০ কোটির মালিক!

বিজনেস টাইকুন রতন টাটা (Ratan Tata) বিশ্বের কোনায় কোনায় সুপরিচিত। ব্যবসার থেকেও তিনি নম্র এবং সামাজিক কাজকর্মের জন্য অধিক জনপ্রিয়তা লাভ করেছেন। রতন টাটা সম্পর্কে জানেন না এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল। তবে রতন টাটাকে চিনলেও অদিতি ভোসলে ওয়ালঞ্জ এবং চেতন ওয়ালুনজকে অধিকাংশরাই চেনেন না।

অদিতি ভোসলে ওয়ালঞ্জ (aditi bhosale) এবং চেতন ওয়ালুনজ দুজনে একটি জ্বালানি বিতরণ কোম্পানি চালান। তাদের কোম্পানির নাম রেপোস। এই দম্পতি তাদের ব্যবসার ক্ষেত্রে আদর্শ মনে করেন রতন টাটাকে। তারা দুজনেই যখন তাদের ব্যবসা সফল করার জন্য সংগ্রাম চালাচ্ছিলেন, সেই সময় তারা পরামর্শ চেয়েছিলেন রতন টাটার থেকে।

```

এই দম্পতি দৃঢ় প্রতিজ্ঞ ছিলেন রতন টাটার সঙ্গে দেখা করার জন্য। বহু প্রতীক্ষার পর অবশেষে সেই সুযোগ পান তারা। কষ্ট না করলে কোন ফল পাওয়া যায় না, ঠিক সেই রকমই রতন টাটার সঙ্গে সাক্ষাৎ করার জন্য তাদের বহু কষ্ট করতে হয়। যে সময়ই তারা রতন টাটা সঙ্গে সাক্ষাৎ করার সুযোগ পেয়েছিলেন সেই সময় রতন টাটা ছিলেন চেয়ারম্যান। স্বাভাবিকভাবেই চরম কর্মব্যস্ততার মধ্যে ছিলেন তিনি।

ওই দম্পতি তাদের ব্যবসার পরিকল্পনা সম্পর্কে একটি থ্রিডি উপস্থাপনা তৈরি করে রতন টাটার কে দেখানোর জন্য গিয়েছিলেন। কিন্তু দুর্ভাগ্যবশত ১২ ঘণ্টা অপেক্ষা করার পরও যখন দেখা মেলে না সেই সময় ওই দম্পতি হোটেলে ফিরে আসেন। কিন্তু হোটেলে ফিরে আসার পরই তাদের ভাগ্য বদলে যায়।

```

হোটেলে ফিরে আসার পরই রতন টাটা তাদের ফোন করেন এবং তাদের সঙ্গে দেখা করার জন্য সময় দেন। এরপর তাদের প্রেজেন্টেশন দেখে তাদের ব্যবসায়ী দুবার বিনিয়োগ করেন রতন টাটা। এরপরই ওই দম্পতির ব্যবসা ফুলেফেঁপে উঠতে শুরু করে। এই মুহূর্তে দেশের ১৮৮টি শহরে তাদের ব্যবসা চলছে এবং সংস্থার বর্তমান আয় ১৮০ কোটি টাকা।