শনিদেবের গোচরে ঘুরতে চলেছে ভাগ্যের চাকা, ৪ রাশি হবেন মালামাল!

গ্রহের গতিবিধি ঠিক কখন কোন ব্যক্তির সময় ও ভাগ্য পরিবর্তন করতে পারে তা আগে থেকে বলা যায় না। বিশেষ করে শনি গ্রহের অবস্থান পরিবর্তনে অনেক সময়ই কোনও কোনও ব্যক্তির ভাগ্য দ্রুত পরিবর্তনের মুখে যায়- কখনও তার প্রভাব হয় শুভ, কখনও বা অশুভ। এই প্রভাব জনৈক ব্যক্তির ভাগ্য অনুসারে আড়াই বছর বা সাড়ে সাত বছর পর্যন্তও স্থায়ী হতে পারে, যাকে জ্যোতিষে যথাক্রমে শনির ঢাইয়া এবং সাড়ে সাতি দশা রূপে চিহ্নিত করা হয়েছে।আমাদের ভারতীয় জ্যোতিষশাস্ত্রে শনিদেবকে নিষ্ঠুর গ্রহ হিসাবে বিবেচনা করা হয়েছে, তবে জ্যোতিষশাস্ত্রে এও বলা হয়েছে যে, শনি গ্রহ একজন ব্যক্তিকে তার কর্ম অনুসারে ফল দেয়। শনিদেবের শুভদৃষ্টি থাকলে হতদরিদ্র মানুষও রাজা হয় এবং অশুভ হলে রাজাও ফকিরে পরিণত হয়।

  • আগামী ১৭ জানুয়ারি কুম্ভ রাশিতে প্রবেশ করতে চলেছেন শনিদেব। এমন পরিস্থিতিতে কিছু রাশির জাতক-জাতিকাদের বেশ কিছুটা ভোগান্তি পোহাতে হবে, আবার কিছু রাশির জাতক-জাতিকারা বিপর্যয় এড়িয়ে সৌভাগ্যের অধিকারী হবেন। এবারে আমরা জেনে নিই শনি গ্রহের অবস্থান পরিবর্তন কোন কোন রাশির জন্য শুভ ফল দেবে আবার কোন কোন রাশির জন্য অশুভ ফলাফল দেবে।

মেষ: মেষ রাশির জাতক-জাতিকাদের মনে এই সময় নেতিবাচক চিন্তা আসতে পারে। বেশিরভাগ সময়ে মেজাজ খারাপ থাকতে পারে, তবে তা এড়িয়ে চলা উচিত এবং কথা বলার সময় ধৈর্য ধরা উচিত। এই সময় খরচ বাড়তে পারে। শনি গ্রহের অবস্থান পরিবর্তনে স্বাস্থ্যের ওপর বিরূপ প্রভাব পড়তে পারে, তাই বিশেষ করে স্বাস্থ্যের যত্ন নিতে হবে।

```
  • বৃষ: বৃষ রাশির জাতক-জাতিকাদের কারণে-অকারণে রাগ করা এড়িয়ে চলা উচিত। এই সময় মনও অস্থির থাকতে পারে কিন্তু জাতক-জাতিকারা আত্মবিশ্বাসে পূর্ণ থাকবেন। সপ্তাহের শুরুতে ধর্মীয় সফরে যাওয়ার সুযোগ হতে পারে। সর্বক্ষেত্রে বন্ধুদের সহযোগিতা পাবেন।

মিথুন: কর্মক্ষেত্রে সাফল্য অর্জনের জন্য জাতক-জাতিকাদের আরও কঠোর পরিশ্রম করতে হবে। তাঁদের স্বাস্থ্যেরও যত্ন নিতে হবে। জাতক-জাতিকাদের মন আত্মবিশ্বাসে পূর্ণ থাকলেও মন থাকবে বিষাদময়। তবে এই সময় জাতক-জাতিকারা পরিবারের সমর্থন পাবেন।কর্কট: এই সময়ে জাতক-জাতিকারা আত্মবিশ্বাসী মনের অধিকারী হবেন। তবে কারণে-অকারণে মন খারাপ হতে পারে। ধৈর্য ধরে কাজ করা উচিত। জাতক-জাতিকারা চাকরিতে অগ্রগতির সুযোগ পাবেন। তবে কর্মক্ষেত্রে স্থান পরিবর্তনের সম্ভাবনা রয়েছে।

  • সিংহ: শনি গ্রহের অবস্থান পরিবর্তনে তৈরি হওয়া নতুন যোগে জাতক-জাতিকাদের ওপর কাজের চাপ বাড়বে, তবে চাকরিতে এগিয়ে যাওয়ারও সম্ভাবনা রয়েছে এই সময়। আয়ের নতুন নতুন উৎস তৈরি হবে। মন খুশি হবে এবং শিক্ষার্থীরা কাজে আগ্রহী হবেন।
  • কন্যা: কন্যা রাশির জাতক-জাতিকাদের পারিবারিক জীবন সুখের হবে। তাঁরা বিভিন্ন ক্ষেত্রে লাভের সুযোগ পাবেন। শিল্প ও সঙ্গীতের প্রতি তাঁদের আগ্রহ বাড়বে। মনে আনন্দ বিরাজ করবে। সন্তান মারফত সুখ উপভোগের সুযোগ পাবেন।
  • তুলা: তুলা রাশির জাতক-জাতিকাদের এই সময় স্বাস্থ্যের দিকে খেয়াল রাখতে হবে। জাতক-জাতিকারা বিদেশ যাওয়ারও সুযোগ পেতে পারেন। এই সময় আয় কম এবং খরচ বেশি হওয়ার সম্ভাবনা রয়েছে। যে কোনও কাজেই বেশি উত্তেজিত হওয়া উচিত না, তা মনে রাখতে হবে। এই সময় জাতক-জাতিকাদের কথাবার্তায় মাধুর্য বজায় থাকবে।

বৃশ্চিক: এই সময় জাতক-জাতিকারা আত্মবিশ্বাসে পূর্ণ থাকবেন, কিন্তু মন প্রসন্ন থাকবে না। বিতর্ক থেকে যথাসম্ভব দূরে থাকতে হবে এবং রাগ নিয়ন্ত্রণ করতে হবে। চাকরিতে পরিবর্তন হতে পারে। বন্ধুর সাহায্যে জাতক-জাতিকারা ব্যবসায় উন্নতি করবেন।

```
  • ধনু: ধনু রাশির জাতক-জাতিকারা বন্ধুদের থেকে পর্যাপ্ত সহযোগিতা পাবেন। তবে ধৈর্য ও আত্মবিশ্বাসের অভাব হতে পারে। যে কোনও ক্ষেত্রে পিতার সহযোগিতা পাবেন। পরিবারে ধর্মীয় কাজকর্মের আয়োজন হতে পারে।

মকর রাশি: এই সময়ে জাতক-জাতিকারা ধৈর্য ও আত্মবিশ্বাসের অভাব অনুভব করবেন। তবে যে কোনও কাজেই বন্ধুদের সহযোগিতা পাবেন।

  • কুম্ভ রাশি: কুম্ভ রাশির জাতক-জাতিকাদের এই সময় আবেগ নিয়ন্ত্রণে রাখা উচিত। এই সময় নানা কাজের জন্য খুব ছুটোছুটি ও পরিশ্রম করতে হবে। এই সময় বাড়িতে ধর্মীয় কাজের আয়োজন হতে পারে। সন্তানের স্বাস্থ্যের দিকে বিশেষ নজর দিতে হবে।

মীন রাশি: মীন রাশির জাতক-জাতিকাদের ব্যবসায় বৃদ্ধি হবে এবং লাভবান হওয়ারও সুযোগ মিলবে। মীন জাতক-জাতিকারা ক্ষমতা থেকে সহযোগিতা ও নানা সুযোগ-সুবিধার অধিকারী হবেন। তাঁরা সমাজে নানা ভাবে সম্মানিতও হবেন।