সচিনের ছেলে অর্জুন টেন্ডুলকারকে নিয়ে চাঞ্চল্যকর মন্তব্য করলেন বিখ্যাত বোলার শেন বন্ড

2022 সালের আইপিএল ইতিমধ্যে সম্পন্ন হয়েছে এবং জয়লাভ করেছে গুজরাটের টিম। তবে কয়েকটি দলের জন্য এই বছরের টুর্নামেন্টটি মোটেও ভালো যায়নি, এই বছরের আইপিএল যত তাড়াতাড়ি সম্ভব ভুলে যেতে চাইবে মুকেশ আম্বানির দল। তবে 2022 আইপিএলে মুম্বাইয়ের দলের সব থেকে বড় প্রশ্ন শচীন টেন্ডুলকারের ছেলে অর্জুন টেন্ডুলকার কে নিয়ে।

অর্জুন টেন্ডুলকার কে একটাও ম্যাচ খেলাইনি মুম্বাই ইন্ডিয়ান্স। কেন অর্জুন তেন্ডুলকর ২০২২ আইপিএল-এর একটি ম্যাচও খেলেননি সেটা আজকে একটা বিশাল বড় প্রশ্ন। তার ব্যাখ্যা দিলেন মুম্বই ইন্ডিয়ান্সের কোচ শেন বন্ড। ২০২২ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের সময়ে অনেক রিপোর্টে বলা হয়েছিল যে অর্জুন তেন্ডুলকার হয়তো মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে এবারের আইপিএল-এ অভিষেক করতে পারেন। কিন্তু শেষ পর্যন্ত তা হয়নি। অর্জুন গত দুই বছর ধরে মুম্বই ইন্ডিয়ান্স স্কোয়াডের অংশ, কিন্তু এখনও পর্যন্ত একটি ম্যাচও খেলেননি সচিন পুত্র। এবার সেই নিয়ে মুখ খুললেন শেন বন্ড।

```

স্পোর্টসকিডায় এই অর্জুন তেন্ডুলকর প্রসঙ্গে বন্ড বলেন, ‘ওকে এখন আর একটু কাজ করতে হবে। আপনি যখন মুম্বই ইন্ডিয়ান্সের মতো একটি দলের হয়ে খেলছেন, তখন স্কোয়াডে বাছাই করা আলাদা জিনিস কিন্তু প্লেয়িং ইলেভেনে জায়গা পাওয়া আলাদা বিষয়। তার এখনও আরও কঠোর পরিশ্রম এবং উন্নতি দরকার।’অর্থাৎ তার কথা থেকে একটা জিনিসই বের হলো যে বাবার পরিচয় এর দৌলতে তাকে কিনেছে মুম্বাই ইন্ডিয়ান্স, কিন্তু প্রথম একাদশে সুযোগ পাওয়া এতটা সহজ নয় , তার জন্য এখনো প্রস্তুতই নয় সচিনের ছেলে।

ফ্র্যাঞ্চাইজি দলের বোলিং কোচ শেন বন্ড এর কারণ ব্যাখ্যা করলেন। তিনি জানিয়েছেন কেন অর্জুন MI-এর চূড়ান্ত একাদশে জায়গা পাননি। ২০২২ আইপিএল মরশুমটা মুম্বই ইন্ডিয়ান্সের জন্য দুঃস্বপ্নের চেয়ে কম ছিল না। দলটি ১৪টির মধ্যে মাত্র চারটি ম্যাচ জিতে ১০টি দলের মধ্যে তালিকায় শেষ স্থান অধিকার করেছিল। বাঁহাতি মিডিয়াম পেসার অর্জুন তেন্ডুলকরকে ২০২২ আইপিএল-এর মেগা নিলামে মুম্বই ইন্ডিয়ান্স ২০ লক্ষ টাকায় কিনেছিল।

```

অর্জুন তেন্ডুলকরকে নিয়ে বলতে গিয়ে শেন বন্ড আরও বলেন, ‘যখন আপনি এই স্তরে খেলছেন, তখন প্রত্যেককে সুযোগ দেওয়ার মধ্যে একটি সরু রেখা থাকে, তবে আপনাকে আপনার জায়গা অর্জন করতে হবে। দলে জায়গা পাওয়ার আগে অর্জুনকে তার ব্যাটিং এবং ফিল্ডিং নিয়ে কাজ করতে হবে। আশা করছি এই উন্নতির মধ্য দিয়েই তিনি একাদশে জায়গা করে নেবেন।’ শেন বন্ডের কথাতেই স্পষ্ট যে অর্জুন তেন্ডুলকর এখনও তৈরি নন।