মাত্র ৬০০০ টাকা বিনিয়োগ:বাড়িতে মেশিন বসিয়ে ৫০ টাকার মাল বিক্রি ২০০ টাকায়!জেনে নিন বিস্তারিত

বর্তমান যুগে চাকরি-বাকরির অবস্থা খুব একটা ভালো নয়। সরকার হাত খাড়া করে দিচ্ছে যে আমরা কিছু জানি না সরকারি চাকরি দেব না বাকিটা আপনারা বুঝে নিন অথচ প্রাইভেটে চাকরি করার জন্য সেরকম পরিস্থিতিও তৈরি করছে না সরকার। তাই এরকম পরিস্থিতিতে যে কোনভাবে যদি ছোটখাটো ব্যবসা বাড়িতেই শুরু করা যায় তার থেকে বেশ কিছুটা লাভবান হওয়া যেতে পারে। আর সেই ধরনেরই একটি ব্যবসার কথা আজকে আপনাদের জানাবো।

বর্তমান সময়ে টি-শার্ট প্রিন্টিং ব্যবসা এমন একটি ব্যবসা অনেক চলনসই এবং যুগোপযোগী ব্যবসা। এই ব্যবসা করে আপনি খুব সহজে মানুষের কাছে পৌঁছাবে এবং আপনার প্রোডাক্ট খুব দ্রুত বিক্রি হয়ে যাবে।সবার প্রথমেই আমাদের মনে হয় যে ব্যবসা করতে অনেক টাকা খরচ করতে হয়, কিন্তু না টি-শার্ট প্রিন্টিং ব্যবসা করতে আপনার খরচ হবে খুবই কম টাকা। ১৫ হাজার টাকা খরচ করে আপনি এই ব্যবসাটি শুরু করতে পারেন অতি সহজেই।

প্রথমেই আমরা বুঝতে পারছি টি শার্ট প্রিন্টিং ব্যবসা করতে যেটা লাগে

  • ১: টি-শার্ট বা গেঞ্জি
  • ২: সাবলিমেশন পেপার
  • ৩: সাবলিমেসন ইঙ্ক বা রং

টি শার্ট প্রিন্ট করতে কি মেশিন লাগে?

হিট প্রেস মেশিন

টি-শার্ট প্রিন্ট করার জন্য আপনার লাগবে একটা কম্পিউটার তার সাথে প্রিন্টার মেসিন এবং হিট প্রেস মেশিন।টি শার্ট প্রিন্টিং মেশিন মানে হিট প্রেস মেশিন যা হলেই আপনি কাস্টমাইজ টি শার্ট প্রিন্ট করতে পারবেন। এই হিট প্রেস মেশিনের দাম বর্তমানে ১০ হাজার থেকে ১২ হাজারের মধ্যে হয়ে থাকে।এই মেশিন আপনি কলকাতা বা যেকোনো বড় শহর থেকে কিনতে পারবেন। অথবা অ্যামাজন ফ্লিপকার্ট থেকেও আপনি অনলাইনে এই মেশিন কিনতে পারবেন।

আপনার ঘরের সাইজে ১০/১২ ফুটের একটি ঘর হলেই আপনি এই ব্যবসা খুব সহজেই করতে পারবেন কারণ এই মেশিনগুলো আয়তন খুবই ছোট হয়ে থাকে একটা টেবিলের ওপরে এই মেশিনগুলো বসানো সম্ভব তাই খুব বেশি বড় জায়গার প্রয়োজন হয়না টি শার্ট প্রিন্টিং বা গেঞ্জি প্রিন্টিং ব্যবসা করার জন্য।খুব কম দামে টি-শার্ট কিনতে হলে আপনাকে যেতে হবে মঙ্গলা হাটে এই মঙ্গলে হাওড়ার একটি জায়গায় বসে যেখানে থেকে আপনি একসাথে কুড়িটা করে টি-শার্টের বান্ডিল থাকে সেই একটা একটা বান্ডিল কিনতে পারেন যাতে আপনার 1টি গেঞ্জির পিস পড়বে ২০-৩০ টাকা করে।অর্থাৎ মাত্র ৪০ টাকা দিয়ে একটি গেঞ্জি কিনে আপনি সেই গেঞ্জিটা কম করে ২০০ টাকা দামে পাইকারি রেটে বিক্রি করতে পারেন সমস্ত ডিজাইন করে।

টি শার্ট প্রিন্টিং ব্যবসা আপনার লাভ হয় ২০০%-৩০০%। অর্থাৎ ৪০ টাকা টি-শার্টের খরচ, ৫ টাকা সাবলিমেশন পেপার এর খরচ, প্রিন্টিং খরচ সহ লেবার খরচ ৫ টাকা। সব মিলিয়ে একটা টি শার্ট তৈরি করতে খরচ হয় ৫০ টাকা। সেই টি-শার্ট টি বাজারে পাইকারি বিক্রি করা হয় কম করে ২০০ টাকা দামে। অর্থাৎ প্রতিটি টি-শার্ট থেকে আপনার লাভ হবে ১৫০ টাকা। এই ব্যবসা করে আপনি মাসে কম করে ৪০ থেকে ৫০হাজার টাকা ইনকাম করতে পারেন।