৩০ বছর পর রাহুর নক্ষত্রে শনি, বড়ঠাকুরের দয়ায় ভাগ্য খুলবে ৪ রাশির!

জ্যোতিষ শাস্ত্রে উল্লিখিত গ্রহ শুধুমাত্র রাশিই পরিবর্তন করে না, বরং নির্দিষ্ট সময় অন্তর অন্তর নক্ষত্রও পরিবর্তন করে। গ্রহের রাশি পরিবর্তনের মতোই নক্ষত্র পরিবর্তনও সকলকে প্রভাবিত করে। মানবজীবন, দেশ, দুনিয়ায় এর গভীর প্রভাব পড়ে। চলতি বছরে নক্ষত্র পরিবর্তন করবে কর্মফলদাতা ও ন্য়ায় দণ্ডাধিকারী শনি। ১৫ মার্চ শতভিষা নক্ষত্রে প্রবেশ করবে শনি। এই নক্ষত্রের ওপর রাহুর আধিপত্য রয়েছে। আবার শনি ও রাহুর মধ্যে বন্ধুত্ব বর্তমান। তাই শনির এই নক্ষত্র পরিবর্তন সমস্ত রাশিকে প্রভাবিত করবে। তবে তিনটি রাশির জাতকরা এ সময় বিশেষ ভাবে লাভবান হবেন। তাঁদের ধনলাভ ও উন্নতির যোগ রয়েছে। শতভিষা নক্ষত্রের খুঁটিনাটি ও কোন কোন রাশির ওপর শনির শুভ নজর রয়েছে জেনে নিন।

জ্যোতিষে যে ২৭টি নক্ষত্রের উল্লেখ পাওয়া যায়, তার মধ্যে ২৪তম নক্ষত্র হল শতভিষা। রাহুর এর অধিপতি। ১৮ বছর এই নক্ষত্রের দশা চলে। আবার এই নক্ষত্র কুম্ভ রাশির অন্তর্গত হওয়ায় এর রাশি অধিপতি শনি। এই নক্ষত্রে যে ব্যক্তির জন্ম তাঁর মধ্যে ইতিবাচকতা ও নেতিবাচকতার উপযুক্ত ভারসাম্য লক্ষ্য করা যায়। শাস্ত্র মতে এই রাশিতে জন্মগ্রহণকারী জাতক কোমল ও সহৃদয় হন। এঁরা অত্যন্ত বুদ্ধিমান এবং কাউকে সহজে কষ্ট দিতে চান না। অত্যন্ত বুদ্ধিমান হন এই নক্ষত্রের জাতকরা।

```

মিথুন রাশি: এই রাশির জন্য শনির নক্ষত্র পরিবর্তন শুভ ফলদায়ী প্রমাণিত হবে। এ সময় আপনাদের ব্যবসা ও ধন লাভ হতে পারে। আবার এই রাশির যে ছাত্ররা বিদেশে গিয়ে পড়াশোনা করতে চান, তাঁরা ভাগ্যের সঙ্গ পেতে পারেন। এ সময় মিথুন জাতকদের সমস্ত কাজ পূর্ণ হতে থাকবে। পাশাপাশি ধর্মীয় কাজে রুচি বাড়বে এই রাশির জাতকদের। অন্য দিকে এই রাশির ব্যবসায়ী জাতকরা কোনও বিদেশি কোম্পানির সঙ্গে চুক্তি করার কথা চিন্তাভাবনা করে থাকলে তাঁদের প্রচেষ্টা সফল হবে। বাবার সঙ্গে সম্পর্ক মজবুত হবে।

  • তুলা রাশি: শনির মহাদশা ১৭ জানুয়ারি থেকে কাটতে চলেছে তুলা রাশির জাতকদের। এর ফলে এদের আটকে থাকা কাজ আবার পূর্ণগতিতে শুরু হবে। মনের উপর থেকে চাপ কমবে। মানসিক সুখ ও শান্তি পাবেন তুলা রাশির জাতকরা। কেরিয়ার ও আর্থিক বিষয়ে সাফল্য পাবেন এরা।

সিংহ রাশি: শনির নক্ষত্র পরিবর্তন আপনাদের জন্য অনুকূল প্রমাণিত হবে। এ সময় অংশীদারীর কাজে ভালো সাফল্য লাভ করবেন সিংহ রাশির জাতকরা। দাম্পত্য সম্পর্কে মাধুর্য দেখা দেবে। প্রেম জীবন আগের চেয়েও বেশি ভালো হবে। পাশাপাশি কাজ ও ব্যবসায় ভালো সাফল্য পেতে পারেন এই রাশির জাতকরা। অন্য দিকে সিংহ রাশির ব্যবসায়ী জাতকদের কোনও পেমেন্ট বহুদিন ধরে আটকে থাকলে, তা এই সময়কালে পেতে পারেন। আবার সিংহ রাশির অবিবাহিত জাতকদের সঙ্গীর খোঁজ শেষ হবে, নিজের মনের মানুষের সন্ধান পেতে পারেন।

```

মকর রাশি: জ্যোতিষ বলছে মকর রাশির জাতকদের জন্য শনির নক্ষত্র পরিবর্তন অত্যন্ত শুভ। তাই এ সময় আপনারা আকস্মিক ধনলাভ করতে পারেন। পাশাপাশি পৈতৃক সম্পত্তি থেকে লাভ অর্জন করতে পারেন এই রাশির জাতকরা। আবার মকর রাশির বেকার জাতকরা চাকরির সুযোগ পেতে পারেন। রোগে ভুগে থাকলে, এ সময় তা-ও দূর হবে। উন্নতির পথ প্রশস্ত হবে। অন্য দিকে আইন আদালতের মামলা চলতে থাকলে, তাতে সাফল্য অর্জন করবেন এই রাশির জাতকরা। তেল, লোহা, পেট্রোলিয়ম ও মদের ব্যবসার সঙ্গে জড়িত থাকলে সুফল পেতে পারেন।