বঙ্গোপসাগরের বুকে মুখোমুখি সংঘর্ষ দুই জাহাজের! ক্যামেরায় ধরা পড়লো ভ’য়াবহ দৃশ্য

বঙ্গোপসাগরে দুই লাইটারেজ জাহাজের সংঘর্ষে তিনজনের মরদেহ উদ্ধার করেছে কোস্ট গার্ড এবং নৌ বাহিনীর ডুবুরি দল। নিখোঁজ রয়েছেন আরও তিনজন। শুক্রবার সকালে তিন জনের মরদেহ উদ্ধার করা হয়। তারা হলেন: জাহাজের ক্যাপ্টেন ফারুক বিন আব্দুল্লাহ, প্রকৌশলী মোহাম্মদ জহিরুল ইসলাম, প্রধান কর্মকর্তা মো. সাইফুল ইসলাম ও ডক কর্মচারী রহমত আলী। তবে এখনো মেলেনি নিখোঁজ অপর দুইজনের মরদেহ।

এই ঘটনার ভিডিও ইতিমধ্যে সামনে এসেছে যা বেশ কিছুটা অবাক করেছে সোশ্যাল মিডিয়ার নেট নাগরিকদের। প্রথমেই জানিয়ে রাখবো যে ঘটনাটি ঘটেছে বাংলাদেশে। বাংলাদেশেরও বেশ কিছুটা অংশ বঙ্গোপসাগরের সাথে রয়েছে আর সেখানেই এই ঘটনাটি ঘটেছে।গত বুধবার বিকেলে চট্টগ্রাম বন্দরের বঙ্গোপসাগর অংশে ধীরে ধীরে ডুবে যাচ্ছে এমভি সুলতান সানজার নামের পাথর বোঝাই লাইটারেজ জাহাজটি। শেষ মুহূর্তে ছয় নাবিককে জাহাজে রেখে জীবন বাঁচাতে তিনজন লাফিয়ে পড়েন সাগরে। সেখানে থাকা কোস্ট গার্ডের একটি জাহাজ তিনজনকেই জীবিত উদ্ধার করে।

```
নিচে রইলো আরো একটি ভিডিও:

চট্টগ্রাম বন্দর থেকে পাথর নিয়ে গন্তব্যে যাওয়ার সময় বঙ্গোপসাগরে অপর একটি জাহাজের সাথে সংঘর্ষ হয় এমভি সুলতান সানজারের। অতিরিক্ত পাথর বোঝাইয়ের কারণেই এমভি সুলতান সানজার নামের জাহাজটি ডুবে যায় বলে ধারণা করা হচ্ছে।

সংঘর্ষের পর থেকে কোস্ট গার্ড এবং নৌবাহিনীর ১০ সদস্যের দুটি ডুবুরি দল নিখোঁজদের সন্ধানে সাগরে অভিযান শুরু করে।কোস্ট গার্ডের উদ্ধারকারী সদস্য লে. ইফতেখার আলম বলেন, অতিরিক্ত পাথর বোঝাইয়ের কারণে জাহাজটি ডুবেছে। সাগর উত্তাল থাকায় উদ্ধার কাজেও ডুবুরিদের জন্য মারাত্মক ঝুঁকি সৃষ্টি হচ্ছে।

```

যদি জানিয়ে রাখবো আপনাদের যে এই ঘটনা বেশ কিছুটা উদ্বেগ সৃষ্টি করেছে কারণ এই ধরনের ঘটনা বেশ চিন্তা জনক বলেই মনে করেন বিশেষজ্ঞরা।