টাকা ডবল করুন অল্প সময়ে!ফিক্সড ডিপোজিটে সবথেকে বেশি ইন্টারেস্ট, SBI আনলো নতুন স্কিম!

বিনিয়োগের (Investment) কথা বললেই মাথায় আসে ফিক্সড ডিপোজিটের (FIxed Deposit) কথা। নিরাপদ হওয়ার কারণে অনেকের প্রথম পছন্দ থাকে স্থায়ী আমানত। কিন্তু এবার স্টেট ব্যাংক নিয়ে এসেছে এক বিশেষ স্কিম। স্টেট ব্যাংকের এই মিউচ্যুয়াল ফান্ডে বিনিয়োগ করলে স্থায়ী আমানতের চেয়ে বেশি রিটার্ন পেয়ে যাবেন আপনি।

দীর্ঘমেয়াদি বিনিয়োগের কথা মাথায় রেখে SBI শুরু করেছে তাদের লংডিউরেশন ফান্ড চালু করেছে। SBI মিউচুয়াল ফান্ডের নতুন স্কিমটি প্রধানত ঋণ এবং মানি মার্কেট ইনস্ট্রুমেন্টে বিনিয়োগ করে দীর্ঘমেয়াদে নিয়মিত বিনিয়োগ বজায় রাখতে সাহায্য করে।

```

SBI এর নিউ ফান্ড অফার (NFO) আগামীকাল অর্থাৎ সোমবার ১২ ডিসেম্বর থেকে ২০ ডিসেম্বর, ২০২২ পর্যন্ত খোলা থাকবে। SBI লং ডিউরেশন ফান্ডে সুদের হার বেশি। কিন্তু এরই সাথে ঝুঁকিও অপেক্ষাকৃত বেশি। কারণ ৫ লক্ষ টাকা পর্যন্ত স্থায়ী আমানতের ওপর RBI ডিপোজিট ইন্স্যুরেন্স গ্যারান্টি দ্বারা সুরক্ষা দেওয়া হয়।

পোর্টফোলিওতে বিনিয়োগ করে ভালো লাভ পেতে পারেন। SBI মিউচুয়াল ফান্ডের চিফ বিজনেস অফিসার জানান যে, SBI লং ডিউরেশন ফান্ড বিনিয়োগের ঝুঁকি কমাতে সাহায্য করে। একই মেয়াদে FD-এর মতো স্কিমগুলিতে বিনিয়োগের তুলনায় ইনডেক্সেশন সুবিধা বেশি রিটার্ন দেয়।

```

আপনাদের জানিয়ে দিই যে, SBI লং ডিউরেশন ফান্ডের জন্য ন্যূনতম বিনিয়োগের পরিমাণ ৫০০০ টাকা। সিআইও রাজীব রাধাকৃষ্ণান এই স্কিমের ঋণ অংশের তহবিল ব্যবস্থাপক। ওভারসিজ সিকিউরিটিজের মোহিত জৈন ডেডিকেটেড ফান্ড ম্যানেজার।