লাগবে মাত্র ৫০০০ টাকা! ৪ গুণ লাভের ব্যবসার কথা জানেন?

এখানে এমন একটি ব্যবসার কথা বলা হচ্ছে। যে ব্যবসায় পাইকারি বাজার থেকে ১০ টাকায় জিনিস এনে স্থানীয় খুচরো বাজারে ৫০ টাকায় বিক্রি করা যেতে পারে। অর্থাৎ সরাসরি ৫ গুণ লাভ। এই ব্যবসা সেট-আপ করতে সামান্যমাত্র পুঁজির প্রয়োজন হবে। মাত্র ৫০০০ টাকায় এই ব্যবসা শুরু করা যেতে পারে। প্রথমে ছোট থেকে শুরু করে এই ব্যবসা পরে আরও বড় করা যেতে পারে।

বর্তমানে অনেকেই চাকরি ছেড়ে ব্যবসা করার কথা ভাবছেন। যারা ব্যবসার চিন্তা ভাবনা করছেন, তাঁদের কাছে আজকের দিনে একাধিক অপশন যে রয়েছে একথা কম-বেশি সকলেই জানেন। সব ব্যবসার জন্য অনেক টাকারও প্রয়োজন পড়ে না। একাধিক ব্যবসা রয়েছে যেগুলি খুব কম টাকায় শুরু করা যেতে পারে। তবে এক্ষেত্রে ব্যবসার জন্য সময় দিতে হবে। তাহলেই একটি ছোট ব্যবসাকেও বড় আকারে গড়ে তোলা যেতে পারে।

```

এখানে এমন একটি ক্ষুদ্র ব্যবসার কথা বলা হচ্ছে, যেখানে প্রাথমিক বিনিয়োগ করতে হবে মাত্র ৫০০০ টাকা, কিন্তু আয় হতে পারে বিশাল। আজকের দিনে সবার হাতেই মোবাইল, কেউ কেউ একাধিক মোবাইলও রাখেন। মোবাইল ব্যবহারকারীদের পরিসংখ্যানের দিকে দেখলে এটা স্পষ্ট যে, দেশে মোবাইল অ্যাকসেসরিজের বড় ব্যবসা রয়েছে এবং আগামী দিনে এই খাত আরও প্রসারিত হতে চলেছে।

মোবাইল অ্যাকসেসরিজের ব্যবসা

খুব অল্প পুঁজিতে কোনও ব্যক্তি মোবাইল অ্যাকসেসরিজের ব্যবসা শুরু করতে পারেন। কারণ বেশির ভাগ কোম্পানিই এখন শুধু মোবাইল ও চার্জার দেয়। মোবাইলের বাকি জিনিস দোকান থেকেই কিনতে হয়। প্রাথমিকভাবে মোবাইল চার্জার, ইয়ারফোন, ব্লুটুথ এবং মোবাইল স্ট্যান্ডের মতো আইটেম দোকানে রেখে তা বিক্রি করতে পারেন কোনও ব্যক্তি।

```

এই জিনিসগুলি বিক্রি করার দুটি উপায় রয়েছে। একটি ছোট দোকান খুলে এই পণ্যগুলি বিক্রি করা যেতে পারে। আবার একজন সরবরাহকারী হিসেবেও কাজ শুরু করা যেতে পারে। এলাকা বা কাছাকাছি শহরের দোকান থেকে অর্ডার নেওয়া যেতে পারে।

দেশের সব জায়গাতেই বর্তমানে মোবাইল অ্যাকসেসরিজের চাহিদা রয়েছে। প্রাথমিকভাবে, অল্প করে ব্যবসা শুরু করতে পারেন। তারপর দোকানে সেই জিনিস দেখিয়ে অর্ডার নিতে পারেন। একটি ছোট স্টল থেকে এই ব্যবসায় মোটা টাকা লাভ করা যায়।

এটি এমন একটি ব্যবসা যা পার্ট টাইম বা ফুল টাইম- যে কোনও ভাবেই করা যেতে পারে। এই ব্যবসায় ৪-৫ গুণ পর্যন্ত লাভ করা যেতে পারে। কলকাতার চাঁদনি মার্কেট থেকে দর করে মোবাইল অ্যাকসেসরিজে কিনে আনা যেতে পারে। এখানে লোকাল হেডফোন মাত্র ১০-২০ টাকায় পাওয়া যায়। যা বিভিন্ন শহরে ৫০/৬০ টাকা করে বিক্রি হয়।