রান নয়,আউট হবার প্রতিযোগিতায় বাংলাদেশের সব টাইগাররা!স্কোর দেখলে হেসে গড়াবেন

অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। এই ম্যাচে টসে জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন ক্যারিবীয় অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট।ম্যাচ শুরুর পরই বোঝা যায় অধিনায়ক সিদ্ধান্ত ভুল নেননি।

ইনিংসের দ্বিতীয় বলেই কোনো রান না করে কেমার রোচের বলে স্লিপে এনক্রুমাহ বোনারের হাতে ক্যাচ দিয়ে আউট হয়েছেন মাহমুদুল হাসান জয়। এরপর নাজমুল হোসেন শান্তও বেশিক্ষণ টিকতে পারেননি। তিনি রোচের দ্বিতীয় ওভারে বোল্ড হয়ে ফিরেছেন কোনো রান না করেই। দ্রুত দুই উইকেট হারানোর পর তামিমকে সঙ্গ দিতে পারেননি মুমিনুল।তিনিও কোনো রান করতে পারেননি। জেইডেন সিলেসের স্টাম্পের বাইরের বলে খোঁচা দিয়ে দ্বিতীয় স্লিপে জার্মেইন ব্ল্যাকউডকে ক্যাচ দেন এই বাঁহাতি ব্যাটার।

```

এরপর বেশ লিটনকে নিয়ে বিপর্যয় সামাল দেয়ার চেষ্টা করছিলেন তামিম। যদিও পানি পানের বিরতির পর ধৈর্য্য ধরে রাখতে পারেননি তিনি। ব্যক্তিগত ২৯ রানে তিনি আলজারি জোসেফের লেগ সাইডের বাইরে বল তাড়া করতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ দেন। লিটনকে আউট করেছেন কাইল মেয়ার্স। লিটন এগিয়ে ডিফেন্স করতে চেয়েছিলেন। যদিও বল ব্যাটের কানায় লেগে চলে যায় উইকেটরক্ষক জসুয়া দা সিলভার হাতে।

নুরুল হাসান সোহান নিজের খেলা দ্বিতীয় বলে এলবিডব্লিউ হয়েছেন সেই মেয়ার্সের বলেই। যদিও রিভিউ নিয়েছিলেন। তবে টিভি আম্পায়ার বহাল রাখেন ফিল্ড আম্পায়ারের সিদ্ধান্তকেই। ফলে কোনো রান না করেই ফিরতে হয় এই উইকেটরক্ষক ব্যাটারকে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে মাত্র 103 রানে বান্ডিল হয়ে যায় টাইগাররা।

```

বাংলাদেশ একাদশ- তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, লিটন দাস, সাকিব আল হাসান (অধিনায়ক), নুরুল হাসান সোহান (উইকেটকিপার), মেহেদী হাসান মিরাজ, খালেদ আহমেদ, মুস্তাফিজুর রহমান ও এবাদত হোসেন।