দীর্ঘ ১৫ বছর পর অস্ট্রেলিয়ার ঐতিহাসিক মেলবোর্ন গ্রাউন্ডে অনুষ্ঠিত হবে ভারত-পাকিস্তান টেস্ট সিরিজ

আইসিসির বৈশ্বিক ইভেন্ট ছাড়া ভারত-পাকিস্তানের দ্বিপাক্ষিক সিরিজ আয়োজন করার কথা ভাবাও যেন ‘আকাশ-কুসুম কল্পনা’! তবে, সেই কল্পনাকেই বাস্তব করার স্বপ্ন দেখছে মেলবোর্ন ক্রিকেট ক্লাব (এমসিসি) কর্তৃপক্ষ।অস্ট্রেলিয়ার ঐতিহাসিক মাঠ মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে(এমসিজি) ভারত-পাকিস্তানের মধ্যকার একটি টেস্ট সিরিজ আয়োজন করতে আগ্রহী এই ক্লাবটি।

২০০৭ সালের পর ভারত-পাকিস্তানের মধ্যে কোনো দ্বিপাক্ষিক সিরিজ অনুষ্ঠিত হয়নিসবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বে মেলবোর্নে খেলতে নেমেছিল দুই দল। এই ম্যাচ ঘিরে ব্যাপক দর্শকের উপস্থিতি এবং আগ্রহ ক্লাব কর্তৃপক্ষ, এমনকি ভিক্টোরিয়া সরকারকেও অবাক করেছে! সে কারণেই এ মাঠে এবার তিম ম্যাচের একটি টেস্ট সিরিজ আয়োজন করতে চায় তারা। এ ব্যাপারে ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) সাথেও আলোচনা করা হচ্ছে।

```

এ প্রসঙ্গে ক্লাবের প্রধান এক্সিকিউটিভ স্টুয়ার্ট ফক্স ‘সেন রেডিও’-কে দেয়া এক সাক্ষাৎকারে বলে, “তিন ম্যাচের টেস্ট সিরিজ আয়োজন করতে পারলে খুবই ভালো হবে। আমরা সিএ’র সাথে কথা বলেছি। ভিক্টোরিয়া সরকারও তাই চায়। তবে, অবশ্যই এই দুই দলের তাতে মত থাকতে হবে।”রাজনৈতিক বৈরিতার কারণে ২০০৭ সালের পর দুই দেশের মধ্যে আর কোনো সিরিজই অনুষ্ঠিত হয়নি।

এমনকি, আইসিসির এফটিপিতেও ২০২৩-২০২৭ সালের মধ্যে আইসিসি ইভেন্ট ছাড়া ভারত-পাকিস্তানের কোনো সিরিজ নেই।এরপরও এই সিরিজ আয়োজন প্রসঙ্গে ফক্স আরো জানান, “আশা করি, সিএ বিষয়টা নিয়ে কাজ করবে এবং আইসিসিকে জানাবে।

```

আপনি যখন বিশ্বের কিছু স্টেডিয়াম খালি দেখেন, আমি মনে করি তার চেয়ে গ্যালারিভর্তি দর্শক নিয়ে খেলা উদযাপন করা আরো ভালো।”