গ্রাহকদের বিপদে ফেলে জনপ্রিয় প্ল্যানগুলি বন্ধ করে দিল JIO,দেখুন নতুন রিচার্জ প্ল্যানের তালিকা

ভারতে জিও লঞ্চ হওয়ার পর থেকে অন্য সমস্ত কোম্পানি লসের মুখ দেখেছে। তবে সবকিছু আনলিমিটেড দিয়ে প্রথম থেকেই গ্রামগঞ্জে দূরদূরান্তে পৌঁছে গেছে জিও। আর এবার 5G পরিষেবা লঞ্চ করেছে রিলায়েন্স জিও। যখন দেশবাসী উন্নততর পরিষেবা পাওয়ার জন্য অপেক্ষায় রয়েছেন, ঠিক সেই সময়েই বহু জনপ্রিয় রিচার্জ প্ল্যান Jio Recharge বন্ধ করে দিল। এখন থেকে কোন কন প্ল্যান পাবেন না, আর নতুন পরিষেবা পেতে কত রিচার্জ করতে হবে, একনজরে দেখে নিন।

সারা দেশে সর্বপ্রথম Jio 4G পরিষেবা শুরু করে, যাত্রা শুরু করেছিল জিও। তবে প্রথম কয়েক বছরে Jio Recharge বলে কিছুই ছিল না। আর ফ্রি দিয়ে শুরু করেই সারা দেশে টেলিকম ক্ষেত্রে একচ্ছত্রভাবে ব্যবসা করেছে তারা। বিভিন্ন ধরনের নিত্য নতুন Jio Recharge প্ল্যান নিয়ে এসে গ্রাহক টানতে শুরু করেছিল। ঠিক সেই ভাবেই 5G পরিষেবা শুরু করার ক্ষেত্রে একধাপ এগিয়ে গিয়েছে জিও। প্রতিযোগিতার ময়দানে অন্যান্য বহু টেলিকম সংস্থাকে পিছনে ফেলে এগিয়ে চলছিল। কিন্তু সম্প্রতি বহু জনপ্রিয় রিচার্জ প্ল্যান বন্ধ করে দেওয়ার কারণে গ্রাহকরা অথৈ জলে পড়েছেন।

```

তার কারণ সেই সমস্ত রিচার্জ প্ল্যান এর মাধ্যমে অনেকটাই সুবিধা পেতেন তারা। এবার জেনে নেওয়া যাক, কোন কোন Jio Recharge প্ল্যান বন্ধ করা হয়েছে জিওর তরফে। ১১৪ টাকার ১৪ দিনের প্লান ইতিমধ্যেই তারা বন্ধ করে ফেলেছে। ১৫১ টাকার ডিজনি প্লাস হটস্টার প্যাক, ৬৫৯ টাকার অ্যাড অন প্ল্যান, ৩৩৩ টাকার ডিজনি প্লাস হটস্টার প্যাক, ৪৯৯ টাকার Prepaid Plan, ৬০১ টাকার Jio Recharge Prepaid Plan, ৫৮৩ টাকার প্রিপেড Plan, ৭৮৩ টাকার প্রিপেড প্ল্যান, ৭৯৯ টাকার প্রিপেড প্ল্যান, ১০৬৬ টাকার প্রিপেড প্ল্যান, এবং ৩১১৯ টাকার Prepaid Plan বন্ধের তালিকায় রয়েছে।

এছাড়াও ২৯৯৯ টাকার প্রিপেড প্ল্যান এবং ৫৫৫ টাকার Ad on Recharge Plan বন্ধ করে দেওয়া হতে পারে বলে জানা গিয়েছে।এবার গ্রাহকেরা যদি Disney+ Hotstar এবং OTT Platform- এর পরিষেবা নিতে চান তাহলে ১৪৯৯ টাকা এবং ৪১৯৯ টাকার প্ল্যান তাদের কিনতে হবে। 5G পরিষেবা লঞ্চ হওয়ার পরেই জিওর তরফে সমস্ত জনপ্রিয় প্ল্যান বন্ধ করে দেওয়ার কারন কি সেটা যদিও জানা যায়নি। তবে নতুন কোনো Jio Recharge রিচার্জ প্ল্যান বাজারে আনা হবে কিনা সেটা জানার জন্য অপেক্ষা করছেন গ্রাহকরা।

```

এখনকার কয়েকটি রিচার্জ প্লানঃ১১৯ টাকায় ১৪ দিন দেড় জিবি ডেটা প্রতিদিন, ১৪৯ টাকায় ১ জিবি ডেটা ২০ দিন, ১৭৯ টাকায় ১ জিবি ডেটা ২৪ দিন, ১৯৯ টাকায় দেড় জিবি ডেটা ২৩ দিন, ২৯৯ টাকায় ১ জিবি ডেটা ২৮ দিন, ২৪৯ টাকায় ২ জিবি ডেটা ২৩ দিন, ৪১৯ টাকায় ৩ জিবি ডেটা ২৮ দিন, ২৩৯ টাকায় দেড় জিবি ডেটা ২৩ দিন, ৬৬৬ টাকায় দেড় জিবি ডেটা ৮৪ দিন। এখানে ডেটার পরিমান প্রতিদিনের জন্য প্রযোজ্য।