ভারতের কাছে হেরে বি’স্ফোরক মন্তব্য করে দিলেন সাকিব আল হাসান

পাকিস্তান নেদারল্যান্ডকে পরাজিত করে বিশ্বকাপে বেশ কিছুটা এগিয়ে গিয়েছিল ভারত, কিন্তু দক্ষিণ আফ্রিকার কাছে পরাজয় ভারতীয় দলকে বেশ কিছুটা ধাক্কা দেয় যদিও পয়েন্টস টেবিলে ভারতের সেমিফাইনালে উঠতে খুব একটা অসুবিধা ছিল না। বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচে ভারতের সমস্যা একটাই ছিল সেটা হল বৃষ্টি, বৃষ্টি মুখরিত হতে চলেছে ম্যাচ এটা আগেই জানা ছিল এবং চলতি ম্যাচে এমন সময় বৃষ্টি নামলো যে ভারত ম্যাচটা হেরে যেত যদি পুনরায় খেলা চালু না হতো। কিন্তু শেষ পর্যন্ত ম্যাচ হাত থেকে চলে গেছে সাকিবের।

লিটন দাসের অসাধারণ ইনিংসের জন্য একটা সময় বাংলাদেশ নিজেদেরকে ফেভারিট মনে করেছিল কিন্তু পরবর্তীকালে চাপের পরিস্থিতিতে ভারত আসল লড়াই দেখায়। অ্যাডিলেডে ভারতীয় দলের কাছে হারের পর সাকিব আল হাসান বলেছেন, ‘আমরা যতবার ভারতের বিপক্ষে খেলেছি, ততবারই এই গল্প। আমরা প্রায় লক্ষ্যের কাছাকাছি আসি কিন্তু তা অর্জন করতে পারি না। ম্যাচটি উপভোগ করেছে দুই দলই। এটি একটি দুর্দান্ত খেলা ছিল এবং আমরা এটাই চেয়েছিলাম। শেষ পর্যন্ত কাউকে জিততে হয় আবার কাউকে হারতে হয়।’ তবে..

```

বাংলাদেশ ক্যাপ্টেন সাকিব আল হাসান এটাও বলেন ‘লিটন দাস আমাদের সেরা ব্যাটসম্যান। পাওয়ারপ্লেতে সে যেভাবে ব্যাটিং করেছে, তাতে আমরা যথেষ্ট বেশি রান রেটে রান করতে সক্ষম হয়েছে তার উপরে বাউন্ডারি যথেষ্ট ছোট ছিল এই মাঠে এবং আমরা রীতিমতো শিওর ছিলাম যে এই ম্যাচটি আমরা বের করে আনতে পারব।’ সাকিব বলেন ‘ভারতীয় দলের ব্যাটিং লাইনআপ খুবই শক্তিশালী এবং আমাদের প্ল্যান ছিল ভারতীয় দলের প্রথম চারজন ব্যাটসম্যান কে কোন রকমে আউট করা আর সেই কারণেই তাসকিনকে অতিরিক্ত ওভার সেখানে করানো হয় কিন্তু সে উইকেট পাইনি। যদিও সে দুর্দান্ত বোলিং করেছে।।

সাকিব আল হাসান বলছেন যে আমাদের বিশ্বকাপে আরও একটি ম্যাচ বাকি রয়েছে এবং আমরা সেই ম্যাচের দিকে তাকিয়ে রয়েছি। তবে এবারের বিশ্বকাপে আমাদের জন্য আশা করছি আর খুব বেশি কিছু বাকি নেই। জানিয়ে রাখব যে বৃষ্টির কারণে এই ম্যাচে একটা সময় রীতিমতো কঠিন পরিস্থিতিতে পড়েছিল রোহিত শর্মা এবং কোম্পানি। কিন্তু ভারতীয় বোলাররা চাপের পরিস্থিতি কি করে সামলাতে হয় তা খুব ভালোভাবেই জানে।

```

তবে এই ম্যাচে জয়লাভ করার ফলে রীতিমত সেমিফাইনালে পৌঁছে গেল ভারতীয় ক্রিকেট দল এবং জিম্বাবুয়ের বিরুদ্ধে পরবর্তী ম্যাচে জয় লাভ করে গ্রুপের টপার হিসেবে সেমিফাইনালে যাবে ভারত। তবে পাকিস্তান যদি দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দেয় সেই ক্ষেত্রে কি হতে চলেছে সেটাই এখন দেখার, তবে ভারতের আর কোন সমস্যা নেই ভারত সেমিফাইনালে পৌঁছে গেছে।