প্রখর রোদ থেকে বাঁচতে সন্তানের পায়ে প্লাস্টিক বাঁধা! গরীব মায়ের ভিডিও দেখে চোখে জল নেটিজেনদের!

সোশ্যাল মিডিয়াতে এক দিকে যেমন নানা ধরনের বিতর্ক তৈরি হয় আবার সোশ্যাল মিডিয়ার দৌলতে অনেক দরিদ্র অসহায় মানুষ তার জীবনে আশার আলো ফিরে পায়। আবার অনেক সময় সোশ্যাল মিডিয়ায় এমন কিছু ঘটনা ভাইরাল হয় যা দেখে চোখের জল আটকে রাখা যায় না। এবার তেমনই এক দীন দুঃখিনী মায়ের ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। এই ঘটনা রীতিমতো সোশ্যাল মিডিয়ার মাধ্যমগুলিকে তোলপাড় করে দিয়েছে।

যা দেখে চোখের জলে ভেসে গিয়েছে নেট দুনিয়া।সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ওই ছবিতে দেখা গিয়েছে, টাকার অভাবে জুতো কেনা সম্ভব হয়নি। তীব্র গরমের হাত থেকে রক্ষা পেতে সন্তানের পায়ে প্লাস্টিক জড়িয়ে দিয়েছেন মা। আর তাই পরেই হাঁটছে ক্ষুদে। এই ছবি ভাইরাল হওয়া মাত্রই চোখে জল এসে গিয়েছে নেটিজেনদের। ঘটনাটি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ভাইরাল হতেই মানুষজন ওই মহিলার ঠিকানা খুঁজে বের করার চেষ্টা করে এবং জানা যায় মধ্যপ্রদেশের শেওপুর শহরের এই ঘটনা। স্থানীয় এক সাংবাদিক এই ছবিটি তুলে শেয়ার করেছিলেন সোশ্যাল মিডিয়ায়। মুহূর্তেই সেটি ভাইরাল হয়েছে। এরপর ধীরে ধীরে পুরো ব্যাপারটি সামনে আসে।

```

জানা গিয়েছে যে ওই মহিলার স্বামী টিবি রোগে আক্রান্ত যার ফলস্বরূপ ওই মহিলাকেই দুবেলা দুমুঠো খাবার জোগাড়ের জন্য কাজ করতে রাস্তায় নামতে হয়েছে। যা দেখে নিজেদের আবেগ ধরে রাখতে পারেন নি নেটিজেনরা। এই ছবি ভাইরাল হতেই সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন জেলা প্রশাসন।জেলা শাসক শিবম ভার্মা জানান , বিষয়টি নজরে রয়েছে। মহিলা ও শিশু উন্নয়ন দফতরের সুপারভাইজার এবং অঙ্গনওয়াড়ি কর্মীর কাছ থেকে মহিলার পরিবারের অবস্থা রিপোর্ট চাওয়া হয়েছে ইতিমধ্যেই। ওই দুঃস্থ পরিবারকে সরকারি প্রকল্পের সর্বোচ্চ সুবিধা দেওয়া হবে।

জানা গিয়েছে মহিলার নাম রুক্মিণী। তাঁর স্বামী যার নাম সুরোজ তিনি টিবি রোগে আক্রান্ত। দুমুঠো ভাত জোগাড় করার জন্য কাজের সন্ধানে প্রতিদিন শহরের রাস্তায় ঘুরে বেড়ান তিনি। তার সঙ্গেই থাকে তার তিন সন্তান। একজনের নাম কাজল যার বয়স ছয় বছর এবং আরেকজনের নাম খুশি যার বয়স চার বছর।

```

এই কঠোর গরমের মধ্যেও শুধুমাত্র নিজের পরিবারকে দুবেলা দু’মুঠো খাবার দেওয়ার জন্য তিনি বর্তমানে জয়পুরে রওনা দিয়েছেন, যাতে লেবারের কাজ করে তিনি তার পরিবারের পেট চালাতে পারেন।