মাত্র ২২ দিনের সদ্যোজাত সন্তানকে নিয়ে দেশের দায়িত্ব পালন করছেন IAS মা, ভাইরাল ভিডিও

আজকাল এমন একটি ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে যা দেখে সবাই প্রশংসা করছে। ছবিতে দেখা যাচ্ছে, একজন আইএএস অফিসার তাঁর শিশুকন্যাকে নিয়ে অফিসের চেয়ারে বসে আছেন। তাঁর শিশু সন্তানটি একদমই সদ্যোজাত। তিনি শিশু সন্তানকে নিয়ে তাঁর কাজের সমস্ত দায়িত্ব পালন করছেন।

IAS মহিলা অফিসারটির নাম সৌম্য পান্ডে। তিনি এমডি পদে কর্মরত রয়েছেন। তিনি মা হয়েছে মাত্র ২১ দিন হল। তবে তিনি কোনো ছুটি না নিয়ে তাঁর নবজাতক সন্তানকে নিয়ে অফিসে পৌঁছে গিয়েছেন এবং কাজ করে চলেছেন। আসলে তাঁর বাড়িতে অন্য কোনো সদস্য না থাকার জন্য তিনি তাঁর সদ্যজাত মেয়েকে বাড়িতে রেখে আসতে পারেননি। তাই সে তাঁর ২২ দিনের মেয়েকে অফিসে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

```

তিনি হলেন ইউপির বাসিন্দা। তিনি ২০১৭ সালে আইএএস অফিসার হন। তিনি গাজিয়াবাদের মতিনগর তহসিলের এমডি হিসেবে কর্মরত হন। তাঁর এরম সময়েও তিনি যেভাবে কঠোর পরিশ্রম করছেন, তা সত্যিই প্রশংসনীয়। এমন সময় নারীদের অনেক কাজ করা একটু কঠিন। কিন্তু একজন কর্মজীবী নারী এবং তার সাথে একজন মা হয়েও তিনি দুটো দায়িত্বই সমানতালে পালন করছেন।

```

বিগত বছরগুলোতে করোনা পরিস্থিতিতে তিনি অনেক হসপিটালেও মনিটরিং করেছিলেন। সোশ্যাল-মিডিয়ায় তিনি ভাইরাল হওয়ার পর সবাই তাঁকে নিয়ে তার প্রশংসা করছে। তিনি আজ অনুপ্রেরণার গল্প হয়ে দাঁড়িয়েছেন সবার জন্য। তিনি এক হাতে মায়ের দায়িত্ব যেমন পালন করছেন, আর এক হাতে দেশের দায়িত্ব পালন করছেন।