বাড়ছে তীব্র গরম! শুক্রবার থেকে রাজ্যের ৫টি জেলায় মুষলধারে বৃষ্টির সম্ভাবনা!

রবিবার থেকে রাজ্যে গরম আরও বাড়বে। হোলি উৎসব কেটে গেলেই দক্ষিণবঙ্গে মেঘলা আকাশ। বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা কয়েকটি জেলায়। উত্তরবঙ্গের পার্বত্য এলাকাতেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ঝাড়খণ্ড ও ওড়িশাতে বুধবার থেকে শুক্রবারের মধ্যে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। এর ফলে ঝাড়খণ্ড এবং ওড়িশা সংলগ্ন জেলাগুলিতে আংশিক মেঘলা আকাশ থাকবে ৷

বৃহস্পতিবার ও শুক্রবার এই রাজ্যের পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। খুব হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে পাঁচ/ ছয় জেলায়। বৃহস্পতিবার পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুরে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্রবার পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম,পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রামে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলেই জানাচ্ছেন আবহাওয়াবিদরা।

```

দক্ষিণবঙ্গে বেড়েছে দিনের তাপমাত্রা। জেলায় জেলায় হাওয়ার বদল। দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় তাপমাত্রা ৩৬ ডিগ্রি বা তার বেশি রয়েছে। পশ্চিমের শুকনো ও গরম বাতাস ঢুকছে এ রাজ্যে। এর ফলেই পশ্চিমের জেলা-সহ সংলগ্ন জেলাগুলিতে বাড়ছে তাপমাত্রা। উত্তরবঙ্গে আগামী বৃহস্পতিবার পর্যন্ত বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি চলবে দার্জিলিং ও কালিম্পং-এ। তারপর থেকে শুষ্ক আবহাওয়া।

সিকিম ও অরুণাচল প্রদেশে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি। উঁচু পার্বত্য এলাকায় হালকা তুষারপাতের সম্ভাবনা থাকছে আগামী ৪/৫ দিন। উত্তরবঙ্গের বাকি জেলা এবং দক্ষিণবঙ্গে মূলত শুষ্ক আবহাওয়া। কলকাতায় মূলত পরিষ্কার আকাশ। বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। শুষ্ক গরম পরিবেশ।

```

বৃহস্পতিবার থেকে আংশিক মেঘলা আকাশ হতে পারে। আজ, ,বুধবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২২.৪ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এক ডিগ্রি সেলসিয়াস বেশি। আগামী ২৪ ঘণ্টায় কলকাতা শহরের তাপমাত্রা থাকবে ২৩ থেকে ৩৪ ডিগ্রি সেলসিয়াস।