বছরের শেষ দিনে শনিদেবের আশীর্বাদে মালামাল হবে ৪ রাশি,রাশিফল:৩১ ডিসেম্বর,শনিবার

  • মেষ রাশি: মেষ রাশির জাতকদের জন্য লাভের দিন আজ। আপনজনদের চেয়ে বেশি বহিরাগতরা আপনাকে অধিক সাহায্য করতে পারেন। বুদ্ধিমত্তা ও বিবেকের দ্বারা কাজ করলে ফলাফল আপনার পক্ষে আসবে। পরিবার ও বন্ধুদের সঙ্গে ভালো সময় কাটাবেন। আবেগে ভেসে কোনও সিদ্ধান্ত নেবেন না। জমি সংক্রান্ত বিষয়ে সমস্যা সৃষ্টি হতে পারে। কোনও বড় সিদ্ধান্ত নেওয়ার আগে গাম্ভীর্যের সঙ্গে চিন্তাভাবনা করুন। ব্যবসায়িক কর্মক্ষমতা বৃদ্ধি হবে। বিবাহের জন্য ভালো সম্বন্ধ আসবে। স্বাস্থ্য ভালো থাকবে।

বৃষ রাশি: বৃষ রাশির জাতকদের জন্য আজকের দিনটি সাধারণ থাকবে। আপনার পরিবারের কোনও সদস্যের বিয়ে বা আশীর্বাদ সংক্রান্ত কোনও শুভ কাজের বিষয়ে আলোচনা হতে পারে। বিদেশ যাত্রার চেষ্টা করছেন যাঁরা, তাঁরা কোনও সুসংবাদ পেতে পারেন। আপনার প্রতিভা ও ব্যক্তিত্ব প্রশংসিত হবে। আপনি কোনও অপ্রয়োজনীয় ব্যয় করে ফেলতে পারেন। মাঝারি আয়ের কারণে বাজেটের বিষয়ে মনোযোগী হওয়া জরুরি। ভাইদের সঙ্গে মধুর সম্পর্ক বজায় রাখার চেষ্টা করতে হবে। ব্যবসায়িক কাজে উন্নতি দেখা দিতে পারে। স্বামী-স্ত্রীর সম্পর্ক ঠিক-ঠাক থাকবে।

  • মিথুন রাশি: মিথুন রাশির জাতকদের আজকের দিনটি ভালো। আপনার আটকে থাকা টাকা ফিরে পাওয়ায় সন্তুষ্টি অনুভব করবেন। আজ সম্পত্তি সংক্রান্ত কাজ পূর্ণ করতে পারেন। মার্কেটিং সংক্রান্ত কাজে ভালো ফলাফল লাভ করবেন মিথুন রাশির জাতকরা। আর্থিক লেনদেনের কারণে সম্পর্ক খারাপ নষ্ট হতে পারে। তাই লেনদেনের কাজে সাবধানতা অবলম্বন করুন। ব্যবসায়িক কাজের জন্য সময় অনুকূল। জীবনসঙ্গীর স্বাস্থ্যের কারণে চিন্তিত থাকবেন।

কর্কট রাশি: কর্কট রাশির জাতকদের জন্য আজকের দিনটি শুভ। আজ আপনাদের ব্যক্তিত্ব উন্নত হবে। নিজের উচ্চাকাঙ্খা পূরণের জন্য কঠিন পরিশ্রম করতে হবে এই রাশির জাতকদের। কোনও বড় ব্যক্তির সহযোগিতা লাভ করবেন। মাসির ছেলে-মেয়েদের সঙ্গে সম্পর্কে তিক্ততা দেখা দিতে পারে। মানসিক পরিস্থিতি স্থির রাখুন ও নিজের মস্তিষ্কে কোনও নেতিবাচক বিচার উৎপন্ন হতে দেবেন না। কোনও গুরুত্বপূর্ণ বস্তু চুরি হতে পারে। কোনও নতুন প্রযুক্তি বা প্রতিভা আপনার ব্যবসায়িক কাজে সাফল্য প্রদান করতে পারে।

```
  • সিংহ রাশি:আজ পারিবারিক বিবাদের সমাধানের ভালো দিন। পরিবারের সঙ্গে ভালো সময় কাটাবেন। অহংকারী হবেন না। সরল স্বভাব বজায় রাখুন। কোনও পরিকল্পনায় কাজ শুরুর আগে সে বিষয়ে ভালোভাবে চিন্তাভাবনা করে নিন। কোনও আত্মীয়ের ভুল কথার কারণে নেতিবাচক চিন্তা উৎপন্ন হতে পারে। ব্যবসায়িক কাজে নিজের বিচারধারাকে সর্বোপরি রাখুন।

কন্যা রাশি: কন্যা রাশির জাতকরা আজ মিশ্র ফলাফল লাভ করবেন। নতুন পরিকল্পনা তৈরির জন্য় সময় অনুকূল। পরিশ্রম ও প্রচেষ্টার সার্থক ফলাফল লাভ করবেন। আর্থিক পরিস্থিতি উন্নত হতে পারে। কোনও আত্মীয়ের কাছ থেকে দুঃসংবাদ পেতে পারেন। এই রাশির প্রেমিক প্রেমিকারা নিজের সম্পর্কে পারিবারিক স্বীকৃতি লাভ করবেন, এর ফলে মনে আনন্দ থাকবে।

  • তুলা রাশি: তুলা রাশির জাতকদের গ্রহের পরিস্থিতি আজ ভাগ্যকে মজবুত করবে। জরুরি কাজে লগ্নির কথা চিন্তাভাবনা করে থাকলে শীঘ্র সিদ্ধান্ত নিন। বাড়ির সাজসজ্জার কাজে পরিবর্তন দেখা দিতে পারে। কোনও নিকটাত্মীয়ের সঙ্গে কথা কাটাকাটি হতে পারে। প্রত্যেককে খুশি করার চেষ্টা করবেন না। তা না-হলে সমস্যায় জড়িয়ে পড়তে পারেন। বর্তমানে ব্যবসায়িক কাজের পাশাপাশি নতুন কাজেও মনোনিবেশ করুন।

বৃশ্চিক রাশি: বৃশ্চিক রাশির জাতকরা আজ কোনও ধরনের পরিবর্তনের কথা চিন্তা করে থাকলে, তা মন থেকে বের করে দিন। বর্তমান কাজে মনোনিবেশ করুন। পারিবারিক সমর্থন আপনাকে সিদ্ধান্ত নিতে সাহায্য করবে। কাজে উৎসাহ প্রদান করলে সমাজে মান-সম্মান বৃদ্ধি পাবে। প্রয়োজনাতিরিক্ত চিন্তাভাবনা ও তাতে সময় ব্যয় করা আপনার কর্মকুশলতাকে প্রভাবিত করতে পারে। সমস্ত ব্যবসায়িক কাজ ভালো ভাবে সম্পন্ন হবে। প্রেম সম্পর্ক আরও দৃঢ় হবে।

```
  • ধনু রাশি: ধনু রাশির জাতকরা আজ নিজের শক্তিকে একত্রিত করে কোনও নতুন কাজে প্রয়োগ করবেন। সাফল্য লাভ করবেন। পরিকল্পনা কার্যকরী করার জন্য সময় ভালো। পৈতৃক সম্পত্তির মামলায় কোনও সমাধান পেতে পারেন। মনে রাখবেন ভাগ্য তখনই আপনার সঙ্গ দেবে, যখন আপনি পরিশ্রম করবেন। মা-বাবার সঙ্গে যাতে কোনও মতভেদ না-হয়, সে দিকে লক্ষ্য রাখুন। তাঁদের সম্মান বজায় রাখুন। ব্যবসায় ইতিবাচক পরিবেশ বজায় রাখার জন্য নিজের কাজের পদ্ধতিতে পরিবর্তন করুন। পারিবারিক মামলার শান্তিপূর্ণ সমাধান করতে পারবেন।

মকর রাশি: মকর রাশির জাতকদের জন্য গ্রহ গোচরের পরিস্থিতি শুভ। নিজের কাজে বিশ্বাসের সঙ্গে এগিয়ে যেতে হবে। অন্যের কাছ থেকে কিছু প্রত্যাশা করবেন না। নিজের কর্মকুশলতায় বিশ্বাস রাখুন। নিজের ব্যবহারে সন্দেহ দানা বাঁধতে দেবেন না। ছাত্ররা নিজের প্রোজেক্টে অসাফল্যের কারণে অবসাদে থাকতে পারেন। হতাশ হবেন না ও পুনর্বিচার করুন। এ সময় কর্মচারী ও সহকর্মীরা নিজের ক্ষমতা অনুযায়ী পূর্ণ সহযোগিতা পেতে পারেন।

  • কুম্ভ রাশি: কুম্ভ রাশির জাতকদের জন্য আজকের দিনটি ব্যবসায় পরিপূর্ণ। মাঝেমধ্যে এমন কোনও জরুরি কাজ আসতে পারে, যা আপনি এড়িয়ে যেতে পারবেন না। সম্পত্তি সংক্রান্ত কাজের পরিকল্পনায় কাজ শুরু করতে পারেন। নিজের ওপর অধিক দায়িত্ব চাপিয়ে দেওয়ার পরিবর্তে তা বিতরণ করা শিখুন। লোক দেখানোর জন্য ভুল কোনও কাজে ব্যয় করবেন না। পেশাগত স্থানে নিজের পরিশ্রমের উচিত ফলাফল পাবেন। প্রেম সম্পর্ক দৃঢ় হতে পারে। কাজের মধ্যে বিশ্রাম করুন।

মীন রাশি: মীন রাশির জাতকদের জন্য আজকের দিনটি বিশেষ। কোনও পুরনো বন্ধুর সঙ্গে দেখা হওয়ায় সতেজ অনুভব করবেন। গত কিছু সময় ধরে চলতে থাকা সমস্যার সমাধান আপনাকে অবসাদ মুক্ত করবে। এ সময়ে বিভিন্ন ধরনের লাভজনক ও সুখকর পরিস্থিতি তৈরি হতে পারে। মনে রাখবেন আপনার রাগ ও অহংকার কোনও ঘনিষ্ঠ বন্ধুর সঙ্গে সম্পর্ক নষ্ট করতে পারে। স্বামী-স্ত্রীর মধ্যে মাধুর্য থাকবে।