করাচি টেস্টেই ঐতিহাসিক অভিষেক হচ্ছে রেহানের

করাচিত টেস্টে অভিষেকের দিন রেহানের বয়স হবে ১৮ বছর ১২৬ দিন। এর মাধ্যমে ৭৩ বছর বছর আগের রেকর্ড ভাঙতে যাচ্ছে। ১৯৪৯ সালে ইংল্যান্ডের সর্বকনিষ্ঠ ক্রিকেটার হিসেবে অভিষেক হয়েছিল ব্রায়ান ক্লোজের। তখন তার বয়স ছিল ১৮ বছর ১৪৯ দিন। গত ৭৩ বছরেও ইংল্যান্ড ক্লোজের চেয়ে কম বয়স্ক কারো ওপরে আর আস্থা রাখেনি।

আসলে ১৯ বছরের নিচে আর কাউকে অভিষেকই করায়নি ইংল্যান্ড। মাত্র দ্বিতীয় ইংলিশ ক্রিকেটার হিসেবে ১৯ বছরে পা দেওয়ার আগেই অভিষেক হতে যাচ্ছে রেহানের।এই শতাব্দীতে হাসিব হামিদের অভিষেক হয়েছিল ১৯ বছর ২৯৭ দিনে, সেটি ছিল ২০১৬ সালে। আর ২০১৮ সালে স্যাম কারানের অভিষেক হয়েছিল ১৯ বছর ৩৬৩ দিনে।

```

রেহানের অভিষেকের ম্যাচে বিশ্রামে থাকবেন দলের সবচেয়ে বয়স্ক ক্রিকেটার জেমস অ্যান্ডারসন। অ্যান্ডারসনের জায়গায় দলে ফিরেছেন বেন ফোকস। ফলে এক পেসার কম ও এক ব্যাটার বেশি নিয়ে খেলবে ইংল্যান্ড। সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে ইতোমধ্যে সিরিজ জয় করে ফেলেছে ইংলিশরা।

উল্লেখ্য, এই করাচি টেস্ট দিয়েই টেস্ট ক্রিকেটকে বিদায় জানাতে যাচ্ছেন আজহার আলি। ম্যাচের আগের দিনই তিনি অবসরের ঘোষণা দিয়েছেন।পাকিস্তান সফরের স্কোয়াডে ডাক পাওয়ার পর থেকেই আলোচনায় আছেন রেহান আহমেদ।

```

তবে এই তরুণ ক্রিকেটার এখনো ২২ গজে অভিষেক হয়নি। অবশেষে সেই অপেক্ষার অবসান হতে যাচ্ছে। করাচি টেস্টেই ইতিহাস গড়তে যাচ্ছেন রেহান।