ডাক্তার দেখাতে কলকাতায় এসে পিতাপুত্রের তাণ্ডব, দুই বাংলাদেশিকে নিয়ে ঘোর সমস্যায় পুলিশ

এসেছিলেন ডাক্তার দেখাতে, কিন্তু গিয়ে পড়লেন পুলিশের হাতে। বাংলাদেশ থেকে আসা বাবা-ছেলে বড়দিনের রাতে তাণ্ডব চালালেন কলকাতার নিউমার্কেট চত্বরে। ফ্রি স্কুল স্ট্রিটের এক পানশালায় হুলস্থুল পড়ে গেল তাদের নিয়ে। যথেচ্ছ লাথি-ঘুষি চালিয়ে পানশালার নিরাপত্তার দায়িত্বে থাকা বাউন্সার থেকে শুরু করে কর্মী সবাইকেই ধরাশায়ী করলেন দু’জনে।

শেষে পুলিশ এসে গ্রেফতার করে দু’জনকে।রবিবার রাতে তখন দু’পা দূরেই পার্কস্ট্রিটে উৎসবে মেতেছে মানুষ। উৎসবের কলকাতায় চিকিৎসা করাতে আসা বাবা-ছেলেও উৎসবে গা ভাসান। রবিবার রাতে ১০টা নাগাদ পিতা-পুত্র এসে ঢোকেন নিউ মার্কেট চত্বরে ফ্রি স্কুল স্ট্রিটের একটি পানশালায়। কিন্তু মদ্যপানের পর মত্ত হয়ে পানশালার কর্মীদের সঙ্গে দুর্ব্যবহার করতে শুরু করেন। পুলিশের কাছে এ ব্যাপারে অভিযোগ দায়ের করেছেন ওই পানশালারই এক কর্মী সুজিত বক্সী।

```

পুলিশকে সুজিত জানিয়েছেন, মত্ত বাবা-ছেলে তাঁকে ধাক্কা দেন, কর্মীদের সঙ্গে দুর্ব্যবহার শুরু করেন। পরে পানশালার নিরাপত্তা রক্ষী তাদের থামাতে এলে তাঁদেরও এলোপাথাড়ি লাথি-ঘুষি চালিয়ে জখম করেন মত্ত পিতা-পুত্র। এই ঘটনায় আহত হন সুজিত নিজে এবং পানশালার আরেক কর্মী শঙ্কর রুদ্র।

তাঁদের দু’জনকেই এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয় চিকিৎসার জন্য। তবে আঘাত গুরুতর না হওয়ায়, চিকিৎসার পর ছেড়েও দেওয়া হয় তাঁদের।পুলিশ সূত্রে খবর, বাংলাদেশ থেকে আসা ওই পিতা-পুত্রের নাম সেরাজুল খান এবং নাফিউ খান। তাঁদের বা়ড়ি বাংলাদেশের গাজিপুরের মন্নুনগরের টোঙ্গিভোরানে।

```

পানশালার কর্মী বাঁশদ্রোণীর বাসিন্দা সুজিতের অভিযোগের ভিত্তিতে এবং প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলে দু’জনকেই গ্রেফতার করেছে পুলিশ।দু’জনেরই পরিবারকে এই ঘটনার কথা জানিয়ে গ্রেফতারির খবর দেওয়া হয়েছে। এর পাশাপাশি বাংলাদেশের ডেপুটি হাই কমিশনারকেও একটি ই-মেল পাঠিয়ে ঘটনাটি জানিয়েছে পুলিশ। সেরাজুল এবং নাফিউ— দু’জনেরই পাসপোর্ট এবং ভিসা যাচাই করে দেখতে অনুরোধ করা হয়েছে তাঁদের।