পোস্ট অফিসের ধামাকা স্কিমে ৫০০০ টাকা করে পাবেন প্রতি মাসে, মাত্র ১০০০ টাকা দিয়ে শুরু বিনিয়োগ !

পোস্ট অফিসে প্রত্যেক বয়স এবং বর্গের জন্য আলাদা সেভিং স্কিম (Saving Scheme) রয়েছে। যা লোকেদের মধ্যে বিশেষভাবে জনপ্রিয়। এর মধ্যে আপনার দ্বারা ইনভেস্ট করা টাকার সুরক্ষার পাশাপাশি জোরদার রিটার্নও পেতে পারেন। এই পরিস্থিতিতে একটি যোজনা রয়েছে, যা পোস্ট অফিস মান্থলি ইনকাম স্কিম (POMIS) নামে পরিচিত। এই যোজনায় লগ্নিকারীরা প্রত্যেক মাসে ইনকাম গ্যারান্টি পাবেন।৭.৪% হারে পাওয়া যায় সুদপোস্ট অফিসের এই মান্থলি ইনকাম স্কিমে (POMIS) রিটার্ন খুব ভালো।

১ জুলাই ২০২৩ এপ্রিল, যারা করেছেন তারা ৭.৪ শতাংশ হারে লগ্নি করার পর আপনি নির্দিষ্ট টাকা ইনকাম পাবেন। এই সরকারি স্কিমে ম্যাচুরিটি পিরিয়ড পাঁচ বছর এবং অ্যাকাউন্ট খোলার জন্য লগ্নি করার এক বছর পর আপনি টাকা তুলতে পারবেন। তার আগে আপনি টাকা তুলতে পারবেন না। এতে আপনি এক হাজার টাকা থেকে অ্যাকাউন্ট খুলতে পারেন।পোস্ট অফিস মান্থলি সেভিংস স্কিম আই এস এর যোজনা অনুযায়ী লগ্নি করার জন্য অ্যাকাউন্ট হোল্ডাররা সরকারের নির্ধারিত লিমিট সর্বাধিক ৯ লাখ পর্যন্ত এতে জমা করতে পারবেন।তবে তা শুধু একজনের অ্যাকাউন্টের জন্য।

```

আগে এটা ছিল সাড়ে ৪ লক্ষ টাকা। এখন ব্যক্তিগত অ্যাকাউন্টের জন্য আপনাকে এই লিমিট দেওয়া হয়েছে। জয়েন্ট অ্যাকাউন্ট খুলতে হলে এখন ১৫ লাখ টাকা পর্যন্ত করে দেওয়া হয়েছে লিমিট বাড়িয়ে। ১ এপ্রিল ২০২৩ থেকে এটি লাগু হবে। একবার লগ্নির পরে আপনি এই স্কিমে প্রত্যেক মাসে নিশ্চিত আয় পেতে পারেন। পোস্ট অফিসের এই স্কিমে প্রত্যেক মাসে আয়ের গ্যারান্টি দেওয়া হয়। এর মধ্যে প্রত্যেক মাসে ইনকাম ক্যালকুলেশন করে নিতে হবে।

যদি আপনি এর মধ্যে ৫ বছরের জন্য ৫ লাখ টাকা লগ্নি করেন, তাহলে আপনার ৭.৪ শতাংশ হারে সুদ পাওয়া যাবে। কিন্তু এই টাকা আপনি প্রত্যেক মাসে পাবেন। এই হিসেবে আপনার প্রত্যেক মাসে ৩০৮৪ টাকা ইনকাম হবে। সেখানে যদি ইন্ডিভিজুয়াল অ্যাকাউন্ট ৯ লাখ টাকা হিসেবেও আপনি জমা করেন, তাহলে আপনি মাসে ৫৫৫০ টাকা আয় করতে পারবেন। আপনার প্রাপ্ত সুদ আপনি প্রত্যেক মাসে অথবা ত্রৈমাসিকে অথবা বছরের ভিত্তিতে তুলতে পারবেন।

```

সব মিলিয়ে, অসংখ্য মানুষ আজকাল পোস্ট অফিসের বিভিন্ন স্কিমে ইনভেস্ট করছেন এবং ইনভেস্ট করলে আপনিও লাভবান হবেন। সব থেকে বড় ব্যাপার হলো একটি সরকারি সংস্থা সুতরাং টাকা চলে যাবার ভয় কোনরকম থাকছে না।