সোমবার পর্যন্ত চলবে ভারী ঝড় বৃষ্টি! ৫টি জেলায় তীব্র ঝড়ের সতর্কতা জানিয়ে দিল হাওয়া অফিস!

আপাতত আগামী ক’দিন বৃষ্টি চলবে রাজ্যে। বৃহস্পতিবার মরসুমের প্রথম বৃষ্টি পেয়েছিল কলকাতা। ঝড়বৃষ্টি হয়েছে রাজ্যের বিভিন্ন জেলাতেও। শুক্রবারও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর। আগামী সোমবার পর্যন্ত রাজ্য জুড়ে বৃষ্টি চলবে বলে জানিয়ে দিল হাওয়া অফিস।শুক্রবার বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, পশ্চিম বর্ধমানে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। সঙ্গে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

হতে পারে শিলাবৃষ্টিও। বাকি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেখানেও বইতে পারে দমকা হাওয়া।শনিবার দক্ষিণবঙ্গের সব জেলায় বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। বৃষ্টির পাশাপাশি ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। রবিবার বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদ, দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরে ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। বাকি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। শনিবারও ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিমি বেগে বইতে পারে দমকা হাওয়া।

```

সোমবার দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সে দিনও বইবে দমকা হাওয়া। ঝোড়ো হাওয়ার বেগ হতে পারে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিমি।দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। শুক্রবার মালদহ, দুই দিনাজপুরে বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। ওই জেলাগুলিতে শিলাবৃষ্টিরও সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার, কালিম্পঙে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

সঙ্গে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিমি বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া। শনি এবং রবিবারও উত্তরবঙ্গের জেলাগুলিতে ঝড়বৃষ্টির পূর্বাভাস রয়েছে। রবিবার মালদহ, দুই দিনাজপুর, জলপাইগুড়ি, কোচবিহারে ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। ২১ মার্চ, অর্থাৎ মঙ্গলবার থেকে ঝড়বৃষ্টির দাপট কমবে বলে জানিয়েছে হাওয়া অফিস। বৃষ্টির ফলে ফসলের ক্ষতির আশঙ্কা করা হচ্ছে।

```

বুধবার থেকে রাজ্যের বিভিন্ন জেলায় বৃষ্টি শুরু হয়েছে। বৃহস্পতিবার রাতে কলকাতা এবং রাজ্যের বিভিন্ন জেলায় বৃষ্টি হয়। কয়েকটি জেলায় শিলাবৃষ্টিও হয়। শুক্রবার সকাল থেকেই কলকাতার আকাশে মেঘের আনাগোনা। আগামী কয়েক দিন এমনই আবহাওয়া বজায় থাকবে বলে জানাল হাওয়া অফিস।