জাকিরের প্রশংসায় পঞ্চমুখ হয়ে মুখ খুললেন ভারতীয় কোচ রাহুল দ্রাবিড়

একটু আগেই অসাধারণ এক কীর্তি গড়ে এসেছেন। দলের অবস্থা যেমনই হোক; জাকির হাসান ঠাঁই করেছেন ইতিহাসে।নাজমুল হোসেন শান্তর সঙ্গে শতরানের জুটি গড়েছেন। পরে নিজেও পেয়েছেন সেঞ্চুরি।তার আগে অভিষেকে সেঞ্চুরি আছে কেবল চারজনের, উদ্বোধনী ব্যাটার হিসেবে জাকিরই প্রথম।ধৈর্য, সংযম ও দলের জন্য লড়তে চাওয়ার ছাপ ছিল জাকিরের পুরো ইনিংসজুড়ে। আর জাকির হোসেনের এই দুরন্ত ইনিংস নিয়ে প্রশংসায় পঞ্চমুখ ভারতীয় কোচ রাহুল দ্রাবিড়।

এরকম একটা দুর্দান্ত ইনিংস খেলা সত্ত্বেও তবুও জাকির সংবাদ সম্মেলনে থাকলেন বেশ নির্লিপ্ত। উচ্ছ্বাসের ছিটেফোঁটাও থাকলো না, কথাও বললেন মেপে মেপে। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের ড্রেসিংরুম থেকে সংবাদ সম্মেলন কক্ষে আসতে হয় পুরো মাঠ পেরিয়ে।ওই পথেই দেখা ভারতের কোচ ও কিংবদন্তি ক্রিকেটার রাহুল দ্রাবিড়ের সঙ্গে। টুুকটাক কথাও তাদের হয়েছে। কী বলেছিলেন সেটিই জানতে চাওয়া হয় সংবাদ সম্মেলনে। আর সেটাই জানালেন জাকির হোসেন।

```

জবাবে জাকির বলেছেন, ‘স্যার বলেছেন যে, খুব ভালো ব্যাটিং করেছ। আর অভিনন্দন জানিয়েছে আর কী। ’১৬৪ টেস্ট খেলা দ্রাবিড়ের ১৩ হাজারের বেশি রান রয়েছে। এমন একজনের কাছ থেকে অভিবাদন পেয়ে কেমন লাগছে?

জাকির এ নিয়ে বলেন, ‘এমন গ্রেট একজন প্লেয়ার, গ্রেট একজন কোচ এসে যদি অনুপ্রেরণা দেয়, অবশ্যই খুব ভালো লাগে। ’শুধু রাহুল দ্রাবিড়ই নন, জাকিরকে শুভেচ্ছা জানিয়েছেন বিরাট কোহলিও।

```

আধুনিক ক্রিকেটের সবচেয়ে বড় তারকাদের একজন মাঠে থেকেই দেখেছেন জাকিরের সেঞ্চুরি। এরপর তাকে জানিয়েছেন অভিনন্দনও, ‘উনি অভিনন্দন জানাচ্ছিলেন। আমি ধন্যবাদ দিয়েছি। ’